• শুক্রবার ০৩ মে ২০২৪ ||

  • বৈশাখ ২০ ১৪৩১

  • || ২৩ শাওয়াল ১৪৪৫

দৈনিক জামালপুর
সর্বশেষ:
উপজেলা নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে কাজ করার নির্দেশ থাইল্যান্ডের সঙ্গে অংশীদারত্ব নতুন যুগে: প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্বাচনের প্রস্তুতি-প্রচারণা দেখতে আ`লীগকে বিজেপি’র আমন্ত্রণ ডলারের দাম বৃদ্ধির পরও হজ প্যাকেজের খরচ কমানো হয়েছে : ধর্মমন্ত্রী এবারও হজযাত্রীদের ইমিগ্রেশন ঢাকায় হবে: সৌদি রাষ্ট্রদূত দ্বাদশ সংসদের দ্বিতীয় অধিবেশন বসছে আজ এপ্রিলে রেমিট্যান্স এলো ১৯০ কোটি ৮০ লাখ ডলার প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলনের সময় পেছাল খেটে খাওয়া মানুষের ভাগ্য পরিবর্তন করাই আওয়ামী লীগের লক্ষ্য যুক্তরাষ্ট্রে মানবাধিকার লঙ্ঘন নিয়ে প্রশ্ন তুললেন প্রধানমন্ত্রী

যারা নির্বাচন বানচাল করতে চায় জনগণ তাদের ক্ষমা করবে না: এনামুল হক

দৈনিক জামালপুর

প্রকাশিত: ৬ ডিসেম্বর ২০২৩  

পানি সম্পদ উপমন্ত্রী ও আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক একেএম এনামুল হক শামীম এমপি বলেছেন, সরকার পরিবর্তনের একমাত্র পথ নির্বাচন। সেই নির্বাচন যারা ঠেকাতে চায় তারা রাষ্ট্রদ্রোহী। নির্বাচন ঠেকানো এবং দেশের বিরুদ্ধে যারা ষড়যন্ত্র করছে তারা রাষ্ট্রদ্রোহী। তাদেরকে প্রতিহত করতে হবে। 
বুধবার (৬ ডিসেম্বর) সন্ধ্যায় জাতীয় সংসদে উপমন্ত্রীর নিজ কার্যালয়ে ঢাকাস্থ শরীয়তপুরের ব্যবসায়ীদের সঙ্গে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
পানি সম্পদ উপমন্ত্রী বলেন, বাংলাদেশ নিয়ে অনেক ষড়যন্ত্র হয়েছে। স্বাধীনতা বিরোধী শক্তি এই ষড়যন্ত্রের সঙ্গে যুুক্ত। তারা দেশের সংবিধান মানে না। গণতন্ত্র মানে না, নির্বাচন মানে না। নির্বাচনে তারা জনগণের সমর্থন পাবে না। তাই তারা ষড়যন্ত্র করে যেনতেন পথে ক্ষমতায় আসতে চায়। তারা নির্বাচন ছেড়ে এখন ষড়যন্ত্রে  লিপ্ত।
তিনি বলেন, নির্বাচনী আমেজে বিএনপির সব কর্মসূচি হাওয়ায় মিলে গেছে। দেশের মানুষ যখন নির্বাচনমুখী তখনও তারা (বিএনপি) অনলাইনে বসে উঁকি দিয়ে কর্মসূচি ঘোষণা করছে। এতে কিছু সন্ত্রাসী কর্মকা- ছাড়া আর কিছুই হচ্ছে না। তারা ফ্লাইওভারের ওপর থেকে বোমা নিক্ষেপ করছে। সারাদেশে যানবাহনে আগুন দিচ্ছে। একটি রাজনৈতিক দলের কর্মসূচি এমন কীভাবে হয়? এমন ঘটনা আগে কখনো ঘটেনি। পৃথিবীর কোথাও এমন রাজনৈতিক কর্মসূচি নেই। 
এনামুল হক শামীম বলেন, তারা অযৌক্তিকভাবে হরতাল-অবরোধ ও বাসে আগুন দিয়ে দেশের অর্থনীতির ক্ষতি করছে। তারা এদেশের অর্থনীতিকে ধ্বংস করতে চায়। এসব ধ্বংসাত্মক কর্মসূচির কারণে দেশের মাঝারী ও ক্ষুদ্র ব্যবসায়ীরা ব্যাপক ক্ষতির সম্মুখীন হচ্ছে। 
তিনি বলেন, ভয়-ভীতি প্রদর্শন, সন্ত্রাস, ষড়যন্ত্র এইগুলোই বিএনপির রাজনীতির অস্ত্র, রাজনৈতিক কৌশল। এর বাইরে তারা আর কোনো কৌশল জানে না। 
তিনি আরো বলেন, যারা মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাস করে, যারা অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়তে চায়, তারা জননেত্রী শেখ হাসিনার সাথে আছে, উন্নয়নের সাথে আছে। এই উন্নয়ন এবং দেশের শান্তি বিএনপির ভাল লাগে না। এটাকে বিনষ্ট করাই তাদের মূল উদ্দেশ্য। 
ব্যবসায়ীদের উদ্দেশ্য উপমন্ত্রী বলেন, আপনাদের সুখে, দুঃখে সবসময় আমি আপনাদের পাশে ছিলাম। নিউমার্কেট ও বঙ্গবাজারে ভয়াবহ অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্তদের পাশে ছিলাম। ভবিষ্যতেও আপনাদের যেকোনো প্রয়োজনে পাশে থাকবো। আপনারাও আমার পাশে থাকবেন বলে আমি বিশ্বাস করি।
মতবিনিময় সভায় বাংলাদেশ ছাত্রলীগের সহ-সভাপতি নুর এ আলম আশিক, ব্যবসায়ীদের নেতাদের মধ্যে মো. আবুল বাশার হাওলাদার, বিল্লাল কোতোয়াল, আসাদ খান, দেলোয়ার কোতোয়াল, জাকির বেপারী, মোস্তফা আকন, মো. ওলি উল্লাহ, মো. শামীম হাওলাদার, নিজাম আকন, লোকমান আকন, মাসুদ চোকদার সহ আরো অনেকে উপস্থিত ছিলেন।

দৈনিক জামালপুর
দৈনিক জামালপুর