• মঙ্গলবার ২১ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৭ ১৪৩১

  • || ১২ জ্বিলকদ ১৪৪৫

দৈনিক জামালপুর

উল্লাপাড়ায় অপহরণ মামলার আসামিদের গ্রেপ্তার দাবিতে মানববন্ধন

দৈনিক জামালপুর

প্রকাশিত: ২০ ডিসেম্বর ২০২৩  

সিরাজগঞ্জের উল্লাপাড়ায় কৃষক রিপন অপহরণ ঘটনায় জড়িতদের দ্রুত গ্রেফতারের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ  মিছিল করেছে এলাকাবাসী। 

বুধবার বেলা সাড়ে এগারোটার দিকে উপজেলার বড়পাঙ্গাসী বাজারের মোহনপুর টু উধুনিয়া রাস্তার উপর এ মানববন্ধন কর্মসুচি অনুষ্ঠিত হয়। 

স্থানীয় ব্যবসায়ী ও এলাকাবাসীর ব্যানারে আয়োজিত ওই কর্মসূচিতে বিভিন্ন পেশার প্রায় তিন শতাধিক নারী পুরুষ অংশ নেয়। মানববন্ধন শেষে মামলার সকল আসামিদের দ্রুত গ্রেপ্তারের দাবিতে বিক্ষোভ মিছিল প্রদর্শন করে আয়োজকরা। 

সমাবেশে বড় পাঙ্গাসী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও ইউপি চেয়ারম্যান মোঃ হুমায়ূন কবির লিটন, অবসরপ্রাপ্ত সহকারী শিক্ষক ইউনিয়নের ৭ নং ওয়ার্ড আওয়ামীলীগের সাধারন সম্পাদক মোঃ আব্দুর রাজ্জাক সরকার, বড়পাঙ্গাসী উচ্চ বিদালয় পরিচালনা কমিটির সভাপতি মোঃ ইয়াহিয়া মন্ডল, বড়পাঙ্গাসী উচ্চ বালিকা বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি মোঃ মতিন মন্ডল, যুবলীগ নেতা মোঃ আবুল কালাম আজাদ ও রনি সহ আরো অনেকে ঘটনার সাথে জড়িত আসামিদের দ্রুত গ্রেপ্তারের জোর দাবি জানিয়ে মানববন্ধন কর্মসূচিতে বক্তব্য রাখেন। 

মামলার বাদী অপহৃত রিপনের সহোদর ভাই নাসির উদ্দীন অভিযোগ করে বলেন, গত ১৪ ডিসেম্বর বৃহস্পতিবার রাতে কৃষক রিপন গ্রামের খেলার মাঠ থেকে অপহরণ হয়। সেদিন রাতেই রিপনের ফোন থেকে ফোন দিয়ে অপহরণকারীরা ৩০ লক্ষ টাকা মুক্তিপণ দাবি করে। পরে শুক্রবার সকালে পরিবারের পক্ষ থেকে থানায় বাদী হয়ে একটি জিডি মামলা দায়ের করি। পুলিশ আধুনিক প্রযুক্তি ব্যবহার করে ঘটনার সঙ্গে  জড়িত থাকার সন্দেহে সৈকত নামের এক যুবককে আটক করে। সৈকতের জবানবন্দি অনুযায়ী অপহৃত কৃষক রিপনকে গ্রামের আশরাফ মাষ্টারের পুরাতন বাড়ীর পাশের জঙ্গলের ভিতর থেকে হাত-পা বাঁধা ও মুখে স্ট্রেপ দিয়ে আটকানো অবস্থায় উদ্ধার করে পুলিশ। ঘটনার সঙ্গে জড়িত অন্য সকল আসামিরা প্রকাশ্যে ঘোরাঘুরি করছে কিন্তু তাদেরকে আইনের আওতায় আনা হচ্ছে না। এতে এলাকায় বড় ধরনের ক্ষোভ বিরাজ করছে। 
 

মামলার তদন্ত কর্মকর্তা উল্লাপাড়া মডেল থানার উপ পরিদর্শক মো: আব্দুস সালাম  জানান, অপহৃত কৃষক রিপনকে উদ্ধার করা হয়েছে। অপহরণকারী চক্রের প্রধান আসামি মো: সৈকত সেখকে গ্রেফতার করে জেলা কারাগারে পাঠানো হয়েছে। মামলার অন্য আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে।

উল্লাপাড়া সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার অমৃত সুত্রধর মুঠোফোনে এব্যাপারে জানান, অপহরণ ঘটনার সঙ্গে জড়িত ১ আসামিকে গ্রেপ্তার করে জেল হাজতে পাঠানো হয়েছে। অপর ৩ আসামিকে পুলিশ খুঁজছে। 
 

দৈনিক জামালপুর
দৈনিক জামালপুর