• বৃহস্পতিবার ১৩ জুন ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৩০ ১৪৩১

  • || ০৫ জ্বিলহজ্জ ১৪৪৫

দৈনিক জামালপুর

বেস্ট চাইল্ড অ্যাওয়ার্ড দিলেন বিডি চাইল্ড ট্যালেন্ট

দৈনিক জামালপুর

প্রকাশিত: ৩০ এপ্রিল ২০২৪  

সামাজিক সংগঠন বিডি চাইল্ড ট্যালেন্ট আয়োজিত বেস্ট চাইল্ড অ্যাওয়ার্ড অনুষ্ঠানে সারা বাংলাদেশ থেকে প্রতিভাবান ও মেধাবী ১৫০ জন শিশু অংশগ্রহন করেন।

এর মধ্যে ১০জন শিশু পায় বেস্ট চাইল্ড অ্যাওয়ার, ১৫ জন বিশেষ এবং ৬জন উদীয়মান বেস্ট চাইল্ড অ্যায়ার্ড পান।সেরা শিশুর পুরস্কার পান ঋতুরাজ ভৌমিক, মাল্টি ট্যালেন্ট মুরাদুস সালিহীন,  গানে পুরস্কার পান জনপ্রিয় শিশু শিল্পী নাফি ও সাইফা, অভিনয়ে আরিয়ান মোহাম্মদ দিহান, নৃত্যে ডান্স বাংলা ডান্সের রোদ, প্রকাশনীতে সালিহীন, আবৃত্তি ও উপস্থাপনায় নবজিৎ সাহা, চিত্রঙ্কনে রাফসান।

শনিবার বিকেলে রাজধানীর সেগুনবাগিচায় কেন্দ্রীয় কচি কাচার আসরে বিডি চাইন্ড ট্যালেন্ট বেস্ট চাইল্ড অ্যাওয়ার্ড অনুষ্ঠিত হয়েছে।

বিডি চাইল্ড ট্যালেন্টের সভাপতি মাসুদ রানা জানান,  সারা বাংলাদেশ থেকে ১৫০জন প্রতিভাবান শিশুকে নির্বাচিত করা হয়েছে। সেখান থেকে জনপ্রিয় ও প্রতিভাবান ১০ জন শিশুকে সেরা শিশুশিল্পী, ১৫ জন শিশুকে বিশেষ সম্মাননা পুরস্কার দেওয়া হয়।  এছাড়াও বিডি চাইল্ড ট্যালেন্ট আয়োজিত প্রতিযোগিতায় পুরস্কারপ্রাপ্ত ৭৬ জন প্রতিভাবান শিশুকে পুরস্কার প্রদান করা হয়।

মাসুদ রানা আরো জানান, সমাজের বিভিন্ন স্তরের মেধাবী ও অবহেলিত শিশুদের প্রতিভা সবার মাঝে তুলে ধরা'র লক্ষ্য ও উদ্দেশ্য নিয়ে ২০১৯ সালের ১লা সেপ্টেম্বর যাত্রা শুরু করে বিডি চাইল্ড ট্যালেন্ট। এর পাশাপাশি দরিদ্র ও মেধাবী শিশুদেরকে শিক্ষাবৃত্তি প্রদানের পাশাপাশি শিক্ষা উপকরণ সরবরাহ করছে প্রতিষ্ঠানটি। সামাজিক সচেতনতামূলক তথ্যচিত্র ও নাটক নির্মাণও করা হচ্ছে নিয়মিত।

অনুষ্ঠানে অংশ নিয়ে টিবি হাসপাতালের উপ পরিচালক আয়েশা আক্তার বলেন, শিশুদের মেধা বিকাশে অভিভাবকদের পাশাপাশি সামাজিক সংগঠনগুলোকেও এগিয়ে আসতে হবে। মেধাভিত্তিক প্রজন্ম গড়ে তুলতে সরকারকে আরো উদ্যোগী হওয়ার আহ্বান জানান তিনি।

অনুষ্ঠানে বিডি চাইল্ড ট্যালেন্টের সাথে যুক্ত ২০০ অধিক শিশু এবং তাদের অভিভাবক সরাসরি অংশগ্রহণ করবেন। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ২৫০ শয্যা বিশিষ্ট টিবি হাসপাতালের উপ পরিচালক ডা. আয়েশা আক্তার, জনস্বাস্থ্য বিশেষজ্ঞ ডা. লেলিন চৌধুরীসহ আরো অনেকে।

দৈনিক জামালপুর
দৈনিক জামালপুর