• বুধবার ১৭ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৩ ১৪৩১

  • || ০৭ শাওয়াল ১৪৪৫

দৈনিক জামালপুর
সর্বশেষ:
লাঙ্গলবন্দ স্নানোৎসব সমাপ্ত, শিশুর মৃত্যু শেখ হাসিনার নেতৃত্বে পাহাড়ে উন্নয়নের ধারা ও শান্তি-সম্প্রীতি বজায় হাছান মাহমুদের সাথে গ্রিসের পররাষ্ট্রমন্ত্রীর বৈঠক ১৮ এপ্রিল প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী শুরু হচ্ছে মির্জা ফখরুলের মিথ্যাচার জনগণকে বিভ্রান্ত করছে : হানিফ বিদেশে কর্মী প্রেরণে রিক্রুটিং এজেন্সিকে মানবিক হওয়ার আহ্বান জাতীয় অভিযোজন পরিকল্পনায় জনস্বাস্থ্যের বিষয়টি যুক্ত করা হবে ড. ওয়াজেদ মিয়ার সমাধিতে রংপুরের বিভাগীয় কমিশনারের শ্রদ্ধা জলবায়ু পরিবর্তনজনিত ক্ষতি মোকাবেলায় গবেষণা আরো বাড়ানো হবে কর্মপরিকল্পনা দ্রুত বাস্তবায়নে শিল্পমন্ত্রীর আহবান

সংস্কৃতির বিকাশে বিনোদন পত্রিকার ভূমিকা অপরিসীম

দৈনিক জামালপুর

প্রকাশিত: ২৮ ফেব্রুয়ারি ২০২৩  

সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ বলেছেন, সংস্কৃতি বিকাশে বিনোদন পত্রিকার ভূমিকা অপরিসীম।
তিনি বলেন, একসময় বিনোদন ম্যাগাজিন ও পত্রিকাগুলো ছিলো সংস্কৃতি ও চলচ্চিত্র অঙ্গনের খবর সাধারণ পাঠকদের নিকট পৌঁছে দেয়ার অন্যতম মাধ্যম। বর্তমানে অনলাইন ও সোশ্যাল মিডিয়ার ব্যাপক প্রসারের যুগে এটি কমে আসলেও মাসিক বিনোদন ম্যাগাজিন আনন্দ লহরী সে ধারা বজায় রেখেছে।
প্রতিমন্ত্রী সোমবার রাতে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রের সেলিব্রিটি হলে মাসিক আনন্দ লহরী ম্যাগাজিনের যুগপূর্তি উপলক্ষে 'আনন্দ লহরী পারফরমেন্স অ্যাওয়ার্ড ২০২২' প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
তিনি  বলেন, আনন্দ লহরীর মতো একটি মাসিক পত্রিকার জন্য প্রতিষ্ঠার যুগপূর্তি মোটেও কম কথা নয়। শুরু  থেকেই পত্রিকাটি সংস্কৃতি অঙ্গনের খবর গুরুত্ব দিয়ে প্রকাশ করে আসছে,এর ধারা অব্যাহত থাকবে ।
আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সদস্য পারভীন জামান কল্পনার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন, প্রফেসর মেরিনা জাহান (কবিতা) ও ভার্সেটাইল মিডিয়ার কর্ণধার মোহাম্মদ আরশাদ আদনান।
জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলেন, একটি দেশের নাগরিকদের মনন গঠনে সংস্কৃতিকর্মীদের ভূমিকা অত্যন্ত  গুরুত্বপূর্ণ। তিনি বলেন, মুক্তিযুদ্ধের চেতনাকে বুকে ধারণ করে সংস্কৃতি কর্মীদের কাজ করতে হবে।
অনুষ্ঠানে বিশিষ্ট সুরকার ও সংগীত পরিচালক সুজেয় শ্যামকে আজীবন সম্মাননা, বিশিষ্ট অভিনেতা আমিরুল হক চৌধুরী ও  অভিনেত্রী দিলারা জামানকে বিশেষ সম্মাননা প্রদান করা  হয়।

দৈনিক জামালপুর
দৈনিক জামালপুর