• রোববার ১৪ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১ ১৪৩০

  • || ০৪ শাওয়াল ১৪৪৫

দৈনিক জামালপুর

ভারত থেকে পাইপলাইনে প্রথমদিন এলো ৯০ লাখ লিটার তেল

দৈনিক জামালপুর

প্রকাশিত: ১৯ মার্চ ২০২৩  

ভারত-বাংলাদেশ ফ্রেন্ডশিপ পাইপলাইনে বাংলাদেশে জ্বালানি তেল (ডিজেল) আমদানি শুরু হয়েছে। প্রথমদিন পাইপলাইনে বাংলাদেশের দিনাজপুর জেলার পার্বতীপুরে রিসিপ্ট টার্মিনালে ৯০ লাখ লিটার ডিজেল এসেছে।
শনিবার বিকেল ৫টা ৫০ মিনিটে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ভার্চুয়ালি যুক্ত হয়ে দিনাজপুরের পার্বতীপুর উপজেলায় স্থাপিত ইন্ডিয়া-বাংলাদেশ ফ্রেন্ডশিপ পাইপলাইনে ডিজেল সরবরাহ উদ্বোধন করেন।

এই পাইপলাইন চালু হওয়ায় অল্প সময়ে এবং স্বল্প ব্যয়ে নিরাপদে উত্তরাঞ্চলের ১৬ জেলায় ডিজেল সরবরাহ করা সম্ভব হবে।

ভারত-বাংলাদেশের সম্প্রীতি ও সহযোগিতার ঐতিহাসিক এ মুহূর্তটি স্মরণীয় করে রাখতে দিনাজপুরের পার্বতীপুরে পাইপলাইনের রিসিপ্ট টার্মিনাল চত্বর থেকে শুরু করে শহরের বিভিন্ন রাস্তার দুই ধার ও মোড়ে মোড়ে বঙ্গবন্ধু, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির প্রতিকৃতি দিয়ে বর্ণাঢ্য সাজে সজ্জিত করা হয়।

পার্বতীপুর উপজেলা পরিষদ হলরুমে উদ্বোধনী অনুষ্ঠানটি প্রদর্শনের ব্যবস্থা করা হয়। 

এ সময় উপস্থিত থেকে প্রজেক্টরে বড় পর্দায় উদ্বোধনী অনুষ্ঠান উপভোগ করেন জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক মন্ত্রী অ্যাডভোকেট মোস্তাফিজুর রহমান ফিজার, বাংলাদেশ পেট্রোলিয়াম কর্পোরেশনের পরিচালক (পরিচালনা ও পরিকল্পনা) খালিদ আহমেদ, পরিচালক (বিপণন) অনুপম বড়ুয়া, নুমালীগড় রিফাইনারির কান্ট্রি ম্যানেজার আর এম খঞ্জির, দিনাজপুর জেলা প্রশাসক খালেক মোহাম্মদ জাকী, পার্বতীপুর উপজেলা চেয়ারম্যান মো. হাফিজুল ইসলাম প্রামানিক, উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ ইসমাঈল, পৌর মেয়র আমজাদ হোসেন প্রমুখ।

উল্লেখ্য, ২০১৮ সালের ১৮ সেপ্টেম্বর ভিডিও কনফারেন্সের মাধ্যমে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি পাইপলাইন নির্মাণকাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।

দৈনিক জামালপুর
দৈনিক জামালপুর