• বৃহস্পতিবার ০৯ মে ২০২৪ ||

  • বৈশাখ ২৬ ১৪৩১

  • || ২৯ শাওয়াল ১৪৪৫

দৈনিক জামালপুর

আগামীকাল সারাদেশে শান্তি সমাবেশ করবে আওয়ামী লীগ

দৈনিক জামালপুর

প্রকাশিত: ২৮ অক্টোবর ২০২৩  

আগামীকাল সারাদেশে মহানগর, থানা, জেলা ও উপজেলায় শান্তি সমাবেশ করবে আওয়ামী লীগ।
আজ শনিবার বায়তুল মোকাররম মসজিদের দক্ষিণ গেটে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগের শান্তি ও উন্নয়ন সমাবেশ দলের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এই ঘোষণা দেন।
ওবায়দুল কাদের বলেন, ‘নৈরাজ্যের হরতাল কেউ মানবে না। হরতাল হলো ভোঁতা অস্ত্র। এই অস্ত্র ভোঁতা হয়ে গেছে। ওই ভোঁতা অস্ত্রে কাজ হবে না। আমরা আবারো শান্তির পথে। আগামীকাল মহানগর, থানা, জেলা, উপজেলাসহ সারা বাংলাদেশে শান্তি সমাবেশ করবো। আমরা শান্তির পক্ষে। সন্ত্রাস ও বিশৃঙ্খলার বিরুদ্ধে। আমরা রক্তপাতের বিরুদ্ধে শান্তি চাই।’
তিনি বলেন, ‘আমরা সন্ত্রাসের বিরুদ্ধে, বিশৃঙ্খলার বিরুদ্ধে। আমরা শান্তি চাই। নির্বাচনের আগে শান্তি চাই। নির্বাচনের সময় শান্তি চাই, নির্বাচনের পরও শান্তি চাই।’
আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, ‘সন্ত্রাসীদের সঙ্গে খেলার মতো খেলতে হবে। এদেরকে শিক্ষা দিয়ে দিতে হবে। এদের স্বভাব আয়নার মতো পরিষ্কার। বিএনপি কত নোংরা দল। খুনি দল, সন্ত্রাসী দল, পুরোনো চেহারা আজকে জাতির সামনে তারা তুলে ধরেছে। দেরকে আর ক্ষমা করা যায় না। এদের বাড়াবাড়ির জবাব আমরা দেব।’ 
তিনি বলেন, দেখি কাল থেকে কে আপনাদের পাশে দাঁড়ায়। দুর্বলের পাশে কেউ থাকে না। নেতারা পালায়, পিছে পিছে কর্মীরাও পালায়।  বিএনপির মহাযাত্রা এখন মহা মরণযাত্রা।
ওবায়দুল কাদের বলেন, চট্টগ্রামে কর্ণফুলী টানেল আমাদের নেত্রী উদ্বোধন করেছেন। দক্ষিণ এশিয়ার একমাত্র টানেল নদীর তলদেশে। এই টানেলের উদ্বোধন করেছেন জননেত্রী শেখ হাসিনা। 
তিনি বলেন, জবাব দিতে হবে। আজকে একজন সজ্জন মানুষ, প্রধান বিচারপতি। তার বাড়িতে কারা হামলা করেছে? পুলিশের ওপর হামলা করেছে, একজন পুলিশ সদস্য মৃত্যুবরণ করেছে। হামলাকারীদের ছাড় দেওয়া হবে না।
ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ মন্নাফীর সভাপতিত্বে শান্তি ও উন্নয়ন সমাবেশে কেন্দ্রীয় ও মহানগর আওয়ামী লীগ নেতারা বক্তব্য রাখেন। 

দৈনিক জামালপুর
দৈনিক জামালপুর