• মঙ্গলবার ০৭ মে ২০২৪ ||

  • বৈশাখ ২৩ ১৪৩১

  • || ২৭ শাওয়াল ১৪৪৫

দৈনিক জামালপুর

সরিষাবাড়ীতে জমি সংক্রান্ত বিরোধে প্রবাসীর কলাবাগান বিনষ্ট

দৈনিক জামালপুর

প্রকাশিত: ১৯ আগস্ট ২০২৩  

জামালপুরের সরিষাবাড়ীতে জমিসংক্রান্ত বিরোধকে কেন্দ্র করে কাতার প্রবাসীর বাড়িঘরে হামলা, ভাঙচুর ও কলার বাগান কেটে সাবাড় করেছে প্রতিপক্ষরা। এসময় বাধা দিতে গেলে প্রবাসীর বৃদ্ধা মাসহ দুই নারীকে মারধর করা হয়।

১৭ আগস্ট রাতে উপজেলার কামরাবাদ ইউনিয়নের চর বড়বাড়িয়া গ্রামে এ ঘটনা ঘটে।

পারিবারিক সূত্র জানায়, বড়বাড়িয়া মৌজার ১০ শতাংশ জমি আহমেদ আলী খান একইগ্রামের আগমী আলী খানের কাছ থেকে দলিলমূলে এওয়াজ (বদল) করে নেন। আহমেদ আলী খান মারা যাওয়ার পর তার একমাত্র ছেলে হাবিবুর রহমান ওয়ারিশসূত্রে ওই জমির মালিকানাপ্রাপ্ত হন। কিন্তু প্রতিবেশি মৃত আসকেদ আলী খানের ছেলে হারুন খান ও আল-আমিন খান সম্প্রতি ওই জমি নিজেদের ক্রয়কৃত বলে দাবি করে আসছে। এদিকে হাবিবুর রহমান কিছুদিন আগে কাতার প্রবাসে যাওয়ার সুযোগে তারা ওই জমি বেদখলের পাঁয়তারা করে। এর জের ধরে ১৭ আগস্ট রাতে হারুন ও আল-আমিন দেশীয় অস্ত্রসহ হামলা চালায়। তারা সেচপাম্পের ঘর ভাঙচুরসহ কলাবাগান ও অন্যান্য গাছপালা কেটে সাবাড় করে নিয়ে যায়। এসময় বাধা দিতে গেলে প্রবাসীর বৃদ্ধ মা হালিমা বেগম (৬৫) ও স্ত্রী আয়েশা বেগমকে (৪০) বেধড়ক মারধর করা হয়। গুরুতর আহত অবস্থায় তাদের জামালপুর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

প্রবাসী হাবিবুর রহমানের বোন নার্গিস বেগম অভিযোগ করেন, তার ভাই দেশে না থাকার সুযোগে প্রতিপক্ষরা এরআগেও কয়েকবার জমি বেদখলের পাঁয়তারা করে। বাধা দিতে গেলে তারা হামলাসহ প্রাণনাশের ভয়ভীতি দেখায়।

এছাড়া মিথ্যা মামলায় ফাঁসাতে প্রতিপক্ষ হারুন ও আল-আমিন নিজেরা নিজেদের শরীর জখম করে হাসপাতালে ভর্তির নাটক সাজায় বলেও তিনি দাবি করেন।

অভিযোগ প্রসঙ্গে হারুন ও আল-আমিনের বক্তব্য জানার চেষ্টা করেও পাওয়া যায়নি।

এব্যাপারে সরিষাবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ মহব্বত কবীর বলেন, উভয়পক্ষের মধ্যে বিশৃঙ্খলার খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। লিখিত অভিযোগ পেলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

দৈনিক জামালপুর
দৈনিক জামালপুর