• বুধবার ০১ মে ২০২৪ ||

  • বৈশাখ ১৮ ১৪৩১

  • || ২১ শাওয়াল ১৪৪৫

দৈনিক জামালপুর

সানন্দবাড়ী পাটাধোয়া পাড়া জিও ব্যাগ ডাম্পিং পরবর্তী পরিদর্শন

দৈনিক জামালপুর

প্রকাশিত: ২১ আগস্ট ২০২৩  

জামালপুরের দেওয়ানগঞ্জ উপজেলার চরআমখাওয়া ইউনিয়নের সানন্দবাড়ী পাটাধোয়া পাড়া যমুনা  নদীর বামতীর সংরক্ষণের জন্য ১৬০ মিটার জায়গায় জিও ব্যাগ ডাম্পিং শেষ হয়েছে। 

রবিবার  বিকেল ৩ টায় দেওয়ানগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সম্মানিত সদস্য ও চরআমখাওয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ইসলাম জিয়ার নেতৃত্বে ইউনিয়নের নেত্রী স্থানীয় ব্যক্তিবর্গ ও শিক্ষকমন্ডলীগণ ডাম্পিংয়ের ১ম প্যাকেজ শেষ কাজ পরিদর্শন করেন।

এ সময় চরআমখাওয়া ইউনিয়ন চেয়ারম্যান বলেন, নদী ভাঙন রোধে সরকার  ত্বরিত পদক্ষেপ নেওয়ায় জান মালের ক্ষতি আগের তুলনায় অনেক কম হবে। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা মানবতার নেত্রী তিনি জানেন, দেশের সার্বিক উন্নয়ন করতে হলে বাংলাদেশের নদ নদী ও এর তীর বর্তী মানুষকে রক্ষা করতে হবে। তাই সরকার একদিকে যেমন নদীর ভাঙ্গন রোধে কাজ করে যাচ্ছে পাশাপাশি, যে সকল নদী তার নাব্যতা হারিয়ে ফেলেছে সেকল নদীর নাব্যতা ফিরিয়ে আনতে কাজ করে যাচ্ছে।

 তাই চরআমখাওয়া  ইউনিয়নের  উন্নয়ন চলমান রাখতে সকলের সহযোগীতা কামনা করেন তিনি।

এ সময় অন্যান্যের  মধ্যে বক্তব্য রাখেন লেখক, সাহিত্যিক,  গবেষক ও সানন্দবাড়ি বহুমুখী উচ্চ বিদ্যালয়ের (অবসরপ্রাপ্ত) প্রধান শিক্ষক আলহাজ্ব এম. এ বারি আকন্দ, 
চরআমখাওয়া ইউনিয়ন আওয়ামীলীগের সহ-সভাপতি ও সানন্দবাড়ী  বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শেখ নাজিম উদ্দিন, চরআমখাওয়া ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ন আহবায়ক ও সানন্দবাড়ী প্রেসক্লাবের সভাপতি  আমিনুল ইসলাম আকন্দ, সাননন্দবাড়ি বহুমুখী উচ্চ বিদ্যালয়ের সাবেক সহকারী শিক্ষক  কবি আজিজুর রহমান, ইউনিয়ন পরিষদ সদস্য রফিকুল ইসলাম, সাংবাদিক মোস্তাইন বিল্লাহ সহ আরও অনেকেই।

 বক্তারা বলেন ১৬০ মিটার জায়গায় যে কাজ হয়েছে এতে করে আমরা অনেক নিরাপদ হয়েছি। যদি পরিকল্পনা মন্ত্রণালয়ের স্থায়ী কমিটির সভাপতি ও জামালপুরে ১ আসনের  মাননীয় এম পি  আবুল কালাম আজাদ মহোদয় আরও  ৭০০ মিটার কাজের ব্যবস্থা করে দেন তাতে করে ইউনিয়নের সকল কিছু নিরাপদ হবে বলে জানান তারা।

দৈনিক জামালপুর
দৈনিক জামালপুর