• রোববার ১৬ জুন ২০২৪ ||

  • আষাঢ় ২ ১৪৩১

  • || ০৮ জ্বিলহজ্জ ১৪৪৫

দৈনিক জামালপুর

মাদারগঞ্জে দোয়াত কলমের নির্বাচনী প্রচারকেন্দ্রে অগ্নিসংযোগ

দৈনিক জামালপুর

প্রকাশিত: ২৬ মে ২০২৪  

জামালপুরের মাদারগঞ্জে উপজেলা পরিষদ নির্বাচনে দোয়াত কলম প্রতীকের চেয়ারম্যান প্রার্থীর নির্বাচনী প্রচার কেন্দ্রে অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে। 

গত শনিবার গভীর রাতে উপজেলার গুনারীতলা ইউনিয়নের গোপালপুর গ্রামে দোয়াত কলম প্রতীকের প্রচার কেন্দ্রে আগ্নিসংযোগ করে দুর্বত্তরা।  
স্থানীয় সূত্রে জানা গেছে, মাদারগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনকে ঘিরে উপজেলার গুনারীতলা ইউনিয়নের গোপালপুর বৌ বাজারে চেয়ারম্যান প্রার্থী মো: ওবায়দুর রহমান বেলালের পক্ষে দোয়াত কলম প্রতীকের নির্বাচনী প্রচার কেন্দ্র স্থাপন করে স্থানীয় সমর্থকরা। কয়েকদিন ধরে পোষ্টার ছেড়াকে কেন্দ্র করে দোয়াত কলম প্রতীকের কর্মী-সমর্থক ও কাপ-পিরিচ প্রতীকের চেয়ারম্যান প্রার্থী রায়হান রহমতুল্লাহর কর্মী-সমর্থকদের মধ্যে বিবাদ চলছিলো। ওই নির্বাচনী প্রচার কেন্দ্রের দায়িত্বে থাকা উপজেলা আওয়ামী লীগের সদস্য রেজাউর করিম জানান, গভীর রাতে কাপ-পিরিচ প্রতীকের সমর্থকরা দোয়াত কলম প্রতীকের নির্বাচনী প্রচার কেন্দ্রে অগ্নিসংযোগের ঘটনা ঘটিয়েছে। আগুনে প্রচার কেন্দ্রের আসবাবপত্র, পোষ্টার, লিফলেট, নির্বাচনের গুরুত্বপূর্ণ কাগজপত্র পুড়ে ছাই হয়ে গেছে।
দোয়াত কলম প্রতীকের চেয়ারম্যান প্রার্থী মো: ওবায়দুর রহমান বেলাল বলেন, আমার প্রতিদ্বন্দী কাপ-পিরিচ প্রতীকের প্রার্থীর সমর্থকরা রাতের আঁধারে ওই নির্বাচনী ক্যাম্পটি জ্বালিয়ে দেয়। তারা এমন নাশকতা করে নির্বাচনী পরিবেশ নষ্ট করছে। এ ক্ষেত্রে নির্বাচনের সুষ্ঠু পরিবেশ বিনষ্ট ও গণমানুষের ভোটাধিকার বাঁধাগ্রস্থ হবে। তারা বিভিন্নভাবে ভোটারদের ভয়ভীতি প্রদর্শণ করছে যাতে ভোটাররা ভোটকেন্দ্রে না আসে। আমি এ ব্যাপারে প্রশাসনকে মৌখিকভাবে অভিযোগ করেছি।  
এ ব্যাপারে কাপ-পিরিচ প্রতীকের চেয়ারম্যান প্রার্থী রায়হান রহমতুল্লাহর বলেন, দোয়াত কলমের সমর্থকরা আমার একটি নির্বাচনী প্রচার কেন্দ্রে আগুন দিয়েছিলো, পরে আমি একটি মামলা দায়ের করি, কিন্তু এখনো কাউকে গ্রেফতার করা হয়নি। গতকাল দুপুরে প্রর্থীদের নিয়ে এক মতবিনিময় সভায় উপস্থিত জেলা প্রশাসক ও পুলিশ সুপারকে বিষয়টি আমি অবহিত করি। কর্মকর্তাদের সামনে অভিযোগ করায় দোয়াত কলমের সমর্থকরা ক্ষুব্ধ হয়ে নিজেরাই নিজেদের ক্যাম্পে অগ্নিসংযোগ করে আমাদের উপর দায় চাপাচ্ছে। আমি ভোটারদের ভয়ভীতি দেখাচ্ছি না বরং ভোটকেন্দ্রে যেতে উদ্বুদ্ধ করছি।  
মাদারগঞ্জ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহমুদুল হাসান জানান, খরব পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছি। লিখিত অভিযোগ পেলে ব্যাবস্থা নিব।

দৈনিক জামালপুর
দৈনিক জামালপুর