• রোববার ১৯ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৫ ১৪৩১

  • || ১০ জ্বিলকদ ১৪৪৫

দৈনিক জামালপুর

বঙ্গবন্ধুর হত্যাকারীদের দূতাবাসে চাকরি দেন জিয়া: মেয়র খালেক

দৈনিক জামালপুর

প্রকাশিত: ২৪ আগস্ট ২০২৩  

খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক বলেছেন, যারা ১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধুকে হত্যা করেছে তাদের বিভিন্ন দূতাবাসে চাকরি দিয়ে পুরস্কৃত করেছিলেন জিয়াউর রহমান। আর খালেদা জিয়া আরো একধাপ উপরে গিয়ে বঙ্গবন্ধুর আত্মস্বীকৃত খুনি রশিদ-হুদাকে ভোটারবিহীন নির্বাচনে এমপি বানিয়ে সংসদে বসিয়েছিলেন। বঙ্গবন্ধু হত্যাকাণ্ডের অনেক ষড়যন্ত্রকারী ও সুবিধাভোগী এখনো খোলস ধারণ করে অবাধে চলাফেরা করছে।
বুধবার বাগেরহাটের মোংলা উপজেলার বুড়িরডাঙ্গা ইউনিয়নে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদতবার্ষিকী উপলক্ষে আয়োজিত শোক সভায় এসব কথা বলেন তিনি।

মেয়র খালেক বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দিশেহারা বাঙালি জাতিকে ঐক্যবদ্ধ করে মুক্তির দিশা এনে দেন। বঙ্গবন্ধু মানেই বাংলাদেশ, বঙ্গবন্ধু মানেই লাল-সবুজ পতাকা, বঙ্গবন্ধু মানেই দেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব অখণ্ড রাখা।

তিনি আরো বলেন, দেশের গণতন্ত্রকে হত্যা, খুন-গুমের মূল হোতা ছিলেন জিয়াউর রহমান। আর বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা দেশের মানুষের অর্থনৈতিক মুক্তির প্রতীক। তিনি সামাজিক সুরক্ষা কর্মসূচির আওতায় অসহায় মানুষের জন্য ভাতা চালু করেছেন। সম্প্রতি সর্বজনীন পেনশন চালু করেছেন। তার নেতৃত্বেই দেশ উন্নয়ন ও সমৃদ্ধির পথে এগিয়ে যাবে।

আগামী নির্বাচনে আওয়ামী লীগকে বিজয়ী করার আহ্বান জানিয়ে তালুকদার আব্দুল খালেক বলেন, নৌকা প্রতীকই আমাদের প্রধান পরিচয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা যাকে নৌকা প্রতীক দেবেন, আমরা তার জন্যই কাজ করবো।  আগামী নির্বাচনে নৌকা প্রতীককে জয়ী করতে সবাই একসঙ্গে কাজ করবো।

এ সময় উপস্থিত ছিলেন- বুড়িরডাঙ্গা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি অর্ধেন্দু শেখর বিশ্বাস, সাধারণ সম্পাদক শ্যামল কুমার দেওয়ান, মোংলা উপজেলা চেয়ারম্যান আবু তাহের হাওলাদার, এএসপি (মোংলা সার্কেল) মুশফিকুর রহমান তুশার, মোংলা থানার ওসি মোহাম্মদ শামসুদ্দীন, মোংলা উপজেলা আওয়ামী লীগের সভাপতি সুনীল কুমার বিশ্বাস, সাধারণ সম্পাদক ইব্রাহীম হোসেন, পৌর মেয়র বীর মুক্তিযোদ্ধা শেখ আব্দুর রহমান প্রমুখ।

দৈনিক জামালপুর
দৈনিক জামালপুর