• সোমবার ২৬ ফেব্রুয়ারি ২০২৪ ||

  • ফাল্গুন ১৩ ১৪৩০

  • || ১৫ শা'বান ১৪৪৫

দৈনিক জামালপুর

জেল থেকে বেরিয়েই নৌকা পেলেন বিএনপির শাহজাহান ওমর

দৈনিক জামালপুর

প্রকাশিত: ১ ডিসেম্বর ২০২৩  

কারামুক্ত হয়েই ঝালকাঠি-১ আসনে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিয়েছেন বিএনপির ভাইস চেয়ারম্যান ব্যারিস্টার শাহজাহান ওমর বীর উত্তম। মনোনয়ন দাখিলের শেষ দিন বৃহস্পতিবার অনলাইনে মনোনয়নপত্র জমা দেন তিনি।

ঝালকাঠি-১ আসনের সহকারী রিটার্নিং কর্মকর্তা ইউএনও অনুজা মন্ডল এ তথ্য নিশ্চিত করেন।

এর আগে বিএনপি থেকে পদত্যাগ করে আওয়ামী লীগে যোগ দেওয়ার ঘোষণা দেন শাহজাহান ওমর।

জামিনে কারাগার থেকে বের হওয়ার পরদিন বৃহস্পতিবার সন্ধ্যায় রাজধানীর কাওরানবাজারের ইউটিসি ভবনে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা জানান।

শাহজাহান ওমর জানান, আওয়ামী লীগ আজ তাকে ঝালকাঠি-১ আসন থেকে দলীয় মনোনয়ন দিয়েছে। তিনি অনলাইনে মনোনয়নপত্র জমা দিয়েছেন। 

এদিকে শাহজাহান ওমরকে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে মনোনয়ন দিতে ঝালকাঠি-১ আসনের রিটার্নিং কর্মকর্তা বরাবর দলটির সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্বাক্ষরিত একটি চিঠিও পাঠানো হয়।

এতে বলা হয়, গণপ্রতিনিধিত্ব আদেশ ১৯৭২ এর অনুচ্ছেদ-১৬(২) ও ১৬(৩) অনুযায়ী প্রদত্ত ক্ষমতাবলে জাতীয় সংসদ নির্বাচনী এলাকা-১২৫, ঝালকাঠি-১ এলাকায় মুহাম্মদ শাহজাহান ওমরকে চূড়ান্ত মনোনয়ন প্রদান করা হয়েছে।

একইসঙ্গে মুহাম্মদ শাহজাহান ওমরকে জাতীয় সংসদ নির্বাচনী এলাকা-১২৫, ঝালকাঠি-১ আসনে ‘নৌকা’ প্রতীক বরাদ্দ প্রদানের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের অনুরোধ জানানো হয়।

এর আগে গত বুধবার বিকেলে এক আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকার প্রথম অতিরিক্ত মহানগর দায়রা জজ ফয়সল আতিক বিন কাদের তাকে জামিন দেন। ওইদিনই সন্ধ্যা ৬টায় কাশিমপুর কারাগার থেকে তাকে মুক্তি দেওয়া হয়।

প্রসঙ্গত, গত ৪ নভেম্বর রাজধানী থেকে সাবেক আইন প্রতিমন্ত্রী শাহজাহান ওমরকে আটক করে গোয়েন্দা পুলিশ। পরদিন তাকে ৪ দিনের রিমান্ডে পাঠান আদালত। রিমান্ড শেষে গত ৯ নভেম্বর জামিন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানো হয়।

গত ২৮ অক্টোবর বিএনপির মহাসমাবেশের দিন প্রধান বিচারপতির বাসভবন ও পুলিশের ওপর হামলা এবং পুলিশ সদস্য হত্যা ও অগ্নিসংযোগের নির্দেশদাতা হিসেবে দায়ের করা মামলায় তাকে গ্রেপ্তার করা হয়েছিল।

দৈনিক জামালপুর
দৈনিক জামালপুর