• বৃহস্পতিবার ২২ ফেব্রুয়ারি ২০২৪ ||

  • ফাল্গুন ৯ ১৪৩০

  • || ১১ শা'বান ১৪৪৫

দৈনিক জামালপুর

আয়ারল্যান্ডের বিপক্ষে ১৮৩ রানের বিশাল জয় পেল বাংলাদেশ

দৈনিক জামালপুর

প্রকাশিত: ১৯ মার্চ ২০২৩  

ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে সফররত আয়ারল্যান্ডের বিপক্ষে ১৮৩ রানের বিশাল জয় পেল বাংলাদেশ। ৩৩৯ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে ৩০.৫ ওভারে সব উইকেট হারিয়ে ১৫৫ রানে গুটিয়ে যায় আয়ারল্যান্ডের ইনিংস। 

আজ টস জিতে বাংলাদেশকে প্রথমে ব্যাটিংয়ের জন্য আমন্ত্রণ জানায় আয়ারল্যান্ড। ব্যাটিংয়ে নেমে শুরুর দিকে বাংলাদেশ ধাক্কা খেলেও পরে সাকিব ও হৃদয়ের জুটিতে  সামলে ওঠে টাইগারারা। দলীয় ১৫, ৪৯ ও ৮১ রানে ৩টি উইকেট হারায় টাইগাররা।

সাকিব ও হৃদয় দলের হাল ধরে এগিয়ে নিতে থাকেন। হৃদয় করেন হাফ সেঞ্চুরি এবং সাকিব পৌঁছে যান সেঞ্চুরির দ্বারপ্রান্তে। কিন্তু সেঞ্চুরি থেকে ৭ রান দূরে থাকা অবস্থায় ক্যাচ আউট হয়ে ফিরে যান সাকিব আল হাসান।

সাকিবের বিদায়ের পর যোগদেন মুশফিক। তিনিও খেলেন ঝড়ো এক ইনিংস। ২৬ বলে ৪৪ রান করে ফিরে যায় মুশফিক। এরপর আর বেশিক্ষণ থাকতে পারেননি হৃদয়। তিনিও ৮ রানের জন্য সেঞ্চুরির স্বাদ থেকে বঞ্চিত হোন। ৮৫ বলে ৯২ রান করে আউট হোন হৃদয়। কিন্তু এরপর  আরকেউ বড় স্কোর করতে পারেননি। 


সাকিব, হৃদয় ও মুশফিকের রানের ওপর ভর করে বাংলাদেশ বিশাল সংগ্রহ করে। ৫০ ওভারে ৮ উইকেট হারিয়ে ৩৩৮ রান সংগ্রহ করে টাইগাররা। আয়ারল্যান্ডের পক্ষে বোলার গ্রাহাম ১০ ওভার বল করে একাই তুলে নেন ৪ উইকেট।   

৩৩৯ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে শুরু থেকেই টাইগার বোলারদের দেখেশুনে মোকাবিলা করে আইরিশ ব্যাটাররা। দলীয় ৬০ রানে তাদের প্রথম উইকেটের পতন ঘটান সাকিব। এরপরই যেনো ধস নামে আয়ারল্যান্ড শিবিরে। 

টাইগার বোলারদের সামনে যেনো দাঁড়িয়ে থাকতেই পারছিলনা আইরিশ ব্যাটাররা। একে একে উইকেট পড়তে থাকে আয়ারল্যান্ডের। ফলে ৩০.৫ ওভারে সব উইকেট হারিয়ে ১৫৫ রানে থমকে যায় আইরিশদের ইনিংস। 

বাংলাদেশের পক্ষে এবাদত তুলে নিয়েছেন ৪ উইকেট এবং নাসুম আহমেদ শিকার করেছেন ৩ উইকেট। এ ছাড়া তাসকিন আহমেদ ২টি ও সাকিব আল হাসান পেয়েছেন ১টি উইকেট। 

দৈনিক জামালপুর
দৈনিক জামালপুর