• বৃহস্পতিবার ০৯ মে ২০২৪ ||

  • বৈশাখ ২৬ ১৪৩১

  • || ২৯ শাওয়াল ১৪৪৫

দৈনিক জামালপুর
সর্বশেষ:

ডাবল সেঞ্চুরির পর যা বললেন ম্যাক্সওয়েল

দৈনিক জামালপুর

প্রকাশিত: ৮ নভেম্বর ২০২৩  

গ্লেন ম্যাক্সওয়েল! কয়েক দিন আগেই গলফ খেলতে গিয়ে চোটে পড়েছিলেন। সেই চোট কাটিয়ে আজকের ম্যাচ দিয়ে আবারও বাইশ গজে ফিরেছেন। ফেরার ম্যাচেই ইতিহাস গড়লেন! বড় ইনিংস খেলার পথে হ্যামস্টিংয়ের চোটে পড়েছেন, কিন্তু থামেননি। এক পায়ে ভর করে শট খেলেছেন লম্বা সময়, একা হাতে নিশ্চিত করেছেন দলের জয়।
নিজে ডাবল সেঞ্চুরি করে ম্যাচ শেষ করার পাশাপাশি দলকে অবিশ্বাস্য জয় এনে দিয়েছেন ম্যাক্সওয়েল। আফগানদের তিন উইকেটে হারিয়ে সেমিফাইনালটাও নিশ্চিত করে ফেলে অস্ট্রেলিয়া। অথচ এই অস্ট্রেলিয়া প্রথম দুই ম্যাচ হারার পর সবাই তাদের বাতিলের খাতায় ফেলে দিয়েছিল।

ম্যান অব দ্যা ম্যাচ হওয়া ম্যাক্সওয়েল বলেন, ‌প্রথম দুই ম্যাচ হারার পর মানুষ আমাদের বাতিলের খাতায় ফেলে দিয়েছিল। আমাদের ভেতর বিশ্বাস ছিল আমরা ফিরবো। আজকের ম্যাচের পর এটা আরো বেড়েছে আমাদের মধ্যে।

তিনি বলেন, যখন ফিল্ডিং করছিলাম তখন বেশ গরম ছিল। আমি গরমে তেমন দৌড়াতে পারছিলাম না, নিজেকে তৈরি করেছিলাম ব্যাটিংয়ের জন্য। আমি পায়ে কিছুটা ব্যথা অনুভব করেছিলাম। আমি নিজের পরিকল্পনায় অটল ছিলাম। সবসময় ইতিবাচক থাকার চেষ্টা করেছি।’

ম্যাচে একবার এলবিডব্লিউ আউট হয়েছিলেন ম্যাক্সওয়েল, কিন্তু রিভিউ নিয়ে বেঁচে যান। পাশাপাশি তার একটি ক্যাচও ফেলে দেন মুজিব। ম্যাক্সওয়েল বলেন, ‘এলবিডব্লিউতে জীবন পাওয়ার পর আমি আরো ভালো খেলার চেষ্টা করি। ফ্লাডলাইটের নিচে বলে সুইং করছিল। তারা দারুণ বোলিং করেছে। যদি আমি ক্যাচ মিসের কোন সুযোগ না দিতাম তাহলে জিনিসটা আরো ভালো হতো, তবে সেই সুযোগটাই আমি কাজে লাগিয়েছি।’

মঙ্গলবার মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে টস জিতে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৫ উইকেট হারিয়ে ২৯১ রান তুলেছে আফগানিস্তান। দলের হয়ে সর্বোচ্চ ১২৯ রান করেছেন ইব্রাহিম জাদরান। অজিদের হয়ে ৩৯ রানে ২ উইকেট শিকার করেছেন জশ হ্যাজেলউড। জবাবে ৭ উইকেট হারিয়ে ৪৬ ওভার ৫ বলে জয়ের বন্দরে পৌঁছে যায় অস্ট্রেলিয়া। দলের হয়ে সর্বোচ্চ অপরাজিত ২০১ রান করেছেন ম্যাক্সওয়েল।

দৈনিক জামালপুর
দৈনিক জামালপুর