• সোমবার ২৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৬ ১৪৩১

  • || ১৯ শাওয়াল ১৪৪৫

দৈনিক জামালপুর

আইপিএলে মুস্তাফিজুর রহমানের বাজিমাত

দৈনিক জামালপুর

প্রকাশিত: ২৩ মার্চ ২০২৪  

আইপিএলে সপ্তদশ আসরে চেন্নাই সুপার কিংসের জার্সি গায়ে তুলেছেন মুস্তাফিজুর রহমান। বাংলাদেশি পেসারকে নিয়েই আসরের উদ্বোধনী ম্যাচের একাদশ সাজিয়েছে চেন্নাই।

সেই ফিজই চেন্নাইকে তিন উইকেট এনে দিয়েছেন। এর আগে ইনিংস শুরু করা ভারতীয় দুই পেসারের বলে একের পর এক বাউন্ডারি হাঁকিয়ে উড়ন্ত সূচনা পায় রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু।

চেন্নাইয়ের মাঠ চিন্নাস্বামী স্টেডিয়ামে আইপিএলের উদ্বোধনী ম্যাচে শুক্রবার (২২ মার্চ) টস জিতে আগে ব্যাটিং নেয় বেঙ্গালুরু। অধিনায়ক ফাফ ডু প্লেসি আক্রমণাত্মক ব্যাটিংয়ে তাদের উড়ন্ত শুরু এনে দেন। আরেক প্রান্তে থাকা ভারতীয় তারকা বিরাট কোহলিকে দর্শক বানিয়ে খেলেছেন ডু প্লেসি। প্রথম চার ওভারেই তিনি তুলে নেন ৩৭ রান। নিজের প্রথম ওভারেই এই কাটার মাস্টারের বাজিমাত!

আগ্রাসী ব্যাট করতে থাকা ডু প্লেসির বিপক্ষে প্রথম বল ডট দেন ফিজ। দ্বিতীয় বলে এক্সট্রা কভার দিয়ে তাকে চার মারেন এই প্রোটিয়া ব্যাটসম্যান। তবে এরপরই তিনি ভুল করে বসেন। ফিজের তৃতীয় ডেলিভারিতে উড়িয়ে মারার চেষ্টায় ডিপ পয়েন্টে ক্যাচ দেন রাচিন রবীন্দ্রকে। ঝাঁপিয়ে পড়ে দারুণ ক্যাচ নিয়েছেন এই নিউজিল্যান্ড অলরাউন্ডার। বলটি কাটার দিয়েছিলেন ফিজ। সেই ফাঁদে পা দিয়ে ডু প্লেসি ২৩ বলে ৩৫ রান করে ফিরলেন।

এরপর বেঙ্গালুরুর তিন নম্বরে ব্যাট করতে নামেন রজত পতিদার। টাইগার পেসারের প্রথম দুই বল তিনি ব্যাটে লাগাতে পারেননি। ওভারের ষষ্ঠ বলটি গুড লেংথে ফেলেন মুস্তাফিজ।  রানের খাতাও খুলতে পারেননি এই ডানহাতি ব্যাটার। 

শূন্য রানে গ্লেন ম্যাক্সওয়েলকে সাজঘরে ফেরত পাঠান মুস্তাফিজ। ক্যামেরুন গ্লিনকে ১৮ রানে তুলে নিয়ে আইপিএলে বাজিমাত করেন তিনি।

মাত্র ১৪ রান খরচায় দুটি শিকার ধরে নিজের চেন্নাই অধ্যায়টা দুর্দান্তভাবে শুরু করেছেন টাইগার পেসার।

আর এর মাধ্যমে দারুণ ব্রেকথ্রু পেয়েছে চেন্নাইও। উড়তে থাকা বেঙ্গালুরুও হোঁচট খেয়েছে। শেষ খবর পাওয়া পর্যন্ত ১০ ওভারে ৩ উইকেট হারিয়ে ডু প্লেসি-কোহলিদের সংগ্রহ ৭৫ রান। চেন্নাইয়ের তৃতীয় উইকেট নিয়েছেন দীপক চাহার। যিনি প্রথম দুই ওভারে ২৪ রান খরচ করেছেন।

দৈনিক জামালপুর
দৈনিক জামালপুর