• সোমবার ২০ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৬ ১৪৩১

  • || ১১ জ্বিলকদ ১৪৪৫

দৈনিক জামালপুর

আওয়ামীলীগের একাধিক প্রার্থী নীরবে-কাজ করছে বিএনপি ও জেপি

দৈনিক জামালপুর

প্রকাশিত: ২২ নভেম্বর ২০২৩  

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে রৌমারী, রাজিবপুর ও চিলমারী নিয়ে কুড়িগ্রাম ৪ আসনে ক্ষমতাসীন আওয়ামীলীগে যেন প্রার্থী জট সৃষ্টি হয়েছে। এ আসনে আওয়ামীলীগের ১২ থেকে ১৫ জন প্রার্থী প্রচার চালাচ্ছেন। বর্তমান এমপি’র নানা নেতিবাচক দিক নিয়েও চলছে সমালোচনা। 

অন্যদিকে তত্ত্াবধায়ক সরকার নিয়ে আন্দোলন করলেও বিএনপির একাধিক নেতা নীরবে ভোটের প্রচারে রয়েছেন। দলীয় হাইকমান্ডের ইঙ্গিত পেলে প্রকাশ্যেই তারা ভোটের মাঠে নামবেন। সেভাবেই প্রস্ততি নিচ্ছেন তারা। ইসলামী আন্দোলন ও জাতীয় পার্টির প্রার্থীরাও মাঠে সরব রয়েছেন। পাশাপাশি জাতীয়পার্টি জেপিও নিরবে রয়েছেন মাঠে। এছাড়া ভোটের মাঠে ভিন্ন কৌশলে সরব হচ্ছে জামায়াতে ইসলামীর প্রার্থীরা। জানা গেছে, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে এ আসনে আওয়ামীলীগের দলীয় মনোনয়ন পেতে ৩২ জন প্রার্থী আবেদনপত্র জমা দিয়েছিলেন। এবারেও এ আসনে তারাই এবার সরব হচ্ছেন। এর পাশাপাশি যুক্ত হয়েছে নতুন মুখও। এছাড়াও বিএনপির একাধীক নেতা মনোনয়ন সংগ্রহ করেছিলেন। এ দলেও বেশ কয়েকজন নতুন মুখ এবার যুক্ত হয়েছে ভোটের মাঠে।
কুড়িগ্রাম-৪ আসন ২০০৮ সালে নির্বাচনে এরশাদের জাতীয় পার্টিকে পিছনে ফেলে এই আসনে আওয়ামী লীগ জয়লাভ করে। এ আসনটিতে তাই প্রার্থীর সংখ্যাও বেশি। সর্বশেষ ২০১৮ সালের নির্বাচনে রৌমারী, রাজিবপুর ও চিলমারী নিয়ে এ আসন আওয়ামীলীগ থেকে নির্বাচিত হন জাকির হোসেন। অনেকেই মনে করছেন আসনটিতে আওয়ামীলীগ এবার প্রার্থী পরিবর্তন করতে পারে। মনোনয়নের আশায় এ আসনে আওয়ামীলীগের একাধিক প্রার্থী মাঠে কাজ করছেন। নৌকার সম্ভাব্য প্রার্থী হিসেবে মনোনয়নপত্র কিনেছেন উপজেলা আওয়ামীলীগের সভাপতি, প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেন এমপি, উপজেলা আওয়ামীলীগের সদস্য বীর মুক্তিযোদ্ধা চরবন্ধু হাজী মুরাদ লতিফ, উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি অধ্যক্ষ ফজলুল হক মনি, কুড়িগ্রাম জেলা আওয়ামীলীগের সদস্য এ্যাড. মাসুম ইকবাল, উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি রেজাউল ইসলাম মিনু, বাংলাদেশ আওয়ামীলীগের কেন্দ্রীয় উপ-কমিটি সাবেক সদস্য তথ্য ও গবেষনা বিষয়ক এ্যাড. বিপ্লব হাসান পলাশ, ্এ্যাড.আমজাদ হোসেন ও জাতীয় পাটি জেপির প্রেসিডিয়াম সদস্য সাবেক এমপি রুহুল আমিন, রাজিবপুর উপজেলা থেকে উপজেলা আওয়ামীলীগের সভাপতি বীরমুক্তিযোদ্ধা আব্দুল হাই সরকার, উপজেলা আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান শফিউল আলম, উপজেলা আওয়ামীলীগের সদস্য ও উপজেলা পরিষদ চেয়ারম্যান আকবর হোসেন হিরো, মশিউর রহমান রতন, চিলমারী উপজেলা থেকে ইউনিয়ন আওয়াামীলীগের সদস্য আলহাজ্ব ডাঃ ফারুকুল ইসলাম (ফারুক), আওয়ামীলীগের আইনজীবি পরিষদের সদস্য এ্যাড. শেখ জাহাঙ্গীর আলম, উপজেলা আওয়ামীলীগের সদস্য সাজেদ হোসেন তাতা, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক রেজাউল করিম লিচু ও সাংগঠনিক সম্পাদক রহিম উজ্জামান সুমন। উপজেলা জাতীয়পার্টির সাধারণ সম্পাদক সাইফুর রহমান বাবলু, ইউপির সাবেক চেয়ারম্যান একেএম ফজুলল হক মন্ডল।
এ্যাড. মাছুম ইকবাল বলেন, মনোনয়নপত্র ক্রয় করেছি। এখন কিছু বলতে পারছি না। তবে মাননীয় প্রধানমন্ত্রী যাকেই নৌকা প্রতীক দিবেন আমরা তাদের পক্ষে কাজ করবো। 
 

দৈনিক জামালপুর
দৈনিক জামালপুর