• বুধবার ০১ মে ২০২৪ ||

  • বৈশাখ ১৭ ১৪৩১

  • || ২১ শাওয়াল ১৪৪৫

দৈনিক জামালপুর

ঘাটাইলে আগুনে গবাদিপশুসহ ১২ লক্ষাধিক টাকার মালামাল পুড়ে কয়লা

দৈনিক জামালপুর

প্রকাশিত: ৪ ডিসেম্বর ২০২৩  

ঘাটাইলে আগুনে ৫টি গবাদিপশুসহ ১২ লক্ষাধিক টাকার মালামাল পুড়ে কয়লা হয়ে গেছে।ঘটনাটি ঘটেছে রোববার দিবাগত রাত দেড়টার দিকে জামুরিয়া ইউনিয়নের বেতবাড়ি গ্রামে। 

জানা যায়,বেতবাড়ি গ্রামের কাঠমিস্ত্রি মিজানুর রহমান থাকেন ঢাকায়। বাড়িতে ছিলেন তার স্ত্রী লিপি সরকার ও একমাত্র পুত্র লিয়াত হোসেন (১২)। 

লিয়াত হোসেন জানান, আমি ও আমার মা রাত ১১টা পর্যন্ত কাজ করেছি। খাওয়া দাওয়া সেরে রাত পৌনে ১টার দিকে আমরা ঘুমিয়ে পড়ি। একটু পরেই দেখতে পাই গোয়াল ঘরে দাউ দাউ করে আগুন জলছিল। আগুন দেখে চিৎকার করতে থাকি। গোয়াল ঘর তালাবদ্ধ থাকায় ঘরের ভেতর যাওয়া যায়নি। তালাও খোলা যায়নি। এ ঘটনায় শোকে পাথর লিয়াতের মা লিপি সরকার বার বার মোর্ছা যাচ্ছে। অভাব ঘোচাতে তিনি বিভিন্ন এনজিও থেকে ও নানা দার দেনা করে ২টা গাভী কিনেছিল।এ থেকে ২টা ষাড় ও একটি বাছুর হয়। সর্বনাশা আগুনে গাভীসহ ৫টি গরুই পুড়ে কয়লা হয়ে গেছে। একই সঙ্গে সবেমাত্র ক্রয় করা একটি মোটর বাইক ও বাই সাইকেল পুড়ে কয়লা হয়ে গেছে। কিন্তু সবগুলি পুড়ে কয়লা হয়ে গেছে। তবে কীভাবে আগুনের সুত্রপাত ঘটেছে তা বলতে পারছেন না কেউ। 

তবে এ ঘটনাটিকে একটি নাশকতা বলে ধারনা স্থানীয় ইউপি চেয়ারম্যান মো: শহিদুল ইসলাম খান হেস্টিংস  বলেন, এ পরিবারের জন্য এটা একটা বিশাল ক্ষতি। আমি যতটুকু জানতে পেরেছি যখন আগুন ধরে তখন এখানে বিদ্যুৎ লাইনটি ছিল বন্ধ। 
ফলে এ ঘটনার পেছনে নাশকতা কিংবা কোন রহস্য থাকতে পারে বলে আমার মনে হচ্ছে। এ দিকে স্থানিয়রা বলছেন ঘটনার পর ফায়ার সার্ভিসকে খবর দেয়া হয়। রাত আড়াইটার দিকে তারা এসে আগুন নিয়ন্ত্রন করে ঠিকই। কিন্তু এ সময়ের মধ্যে ঘরসহ গবাদিপশু ও অন্যান্য মালামাল পুড়ে আঙ্গার হয়ে গেছে।

জানতে চাইলে ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার মো: সুজন মিয়া বলেন,আমাদের ফোন করার সঙ্গে সঙ্গেই ঘটনাাস্থলে গিয়ে আগুন জলতে দেখি। তা নিয়ন্ত্রন করার পর দেখি একটি বাছুরসহ ৫টি গরু ১টি মোটর সাইকেল ১টি বাই সাইকেল পুড়ে গেছে। পরে প্রত্যক্ষ দর্শীদের কাছে জিজ্ঞাশাবাদে জানার চেস্টা করি কীভাবে আগুন ধরলো। তারা কেউ সঠিক করে কিছু বলতে পারে নাই। তবে প্রাথমিকভাবে ধারনা করা হচ্ছে এটা বিদ্যুতের লাইন থেকে আগুনের সুত্রপাত হতে পারে।  
 

দৈনিক জামালপুর
দৈনিক জামালপুর