• সোমবার ২০ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৬ ১৪৩১

  • || ১১ জ্বিলকদ ১৪৪৫

দৈনিক জামালপুর

আওয়ামী লীগের মনোনয়নে আশাবাদী সাঈদ খোকন

দৈনিক জামালপুর

প্রকাশিত: ১৯ নভেম্বর ২০২৩  

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঢাকা-৬ ও ঢাকা-৮ আসনে দলীয় মনোনয়ন ফরম জমা দিয়েছেন বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সদস্য ও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের সাবেক মেয়র মোহাম্মদ সাঈদ খোকন। 

আজ রোববার (১৯ নভেম্বর) দুপুরে বঙ্গবন্ধু অ্যাভিনিউতে বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে এ দুটি আসনে মনোনয়ন ফরম জমা দেন তিনি।

এ সময় গণমাধ্যম কর্মীদের সঙ্গে আলাপকালে ঢাকা-৬ ও ঢাকা-৮ আসনে দলীয় মনোনয়ন পাওয়ার বিষয়ে আশাবাদ ব্যক্ত করেন মোহাম্মদ সাঈদ খোকন। তিনি বলেন, ‘আমি ঢাকা-৬ ও ঢাকা-৮ আসন থেকে দলীয় মনোনয়ন প্রত্যাশী। আশা করি আমার প্রিয় নেত্রী বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা আমাকে মনোনয়ন দেবেন। মনোনয়ন পেলে আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহণ করব। এ জন্য ঢাকাবাসী ও দেশের মানুষের কাছে দোয়া চাই। যাতে এই নির্বাচনে জয় লাভ করে জনগণের সেবা করতে পারি।'

আপনি ঢাকার সাবেক মেয়র ছিলেন; এখন সংসদ সদস্য নির্বাচিত হয়ে কোন কাজটি আগে করবেন, সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে মোহাম্মদ সাঈদ খোকন বলেন, ‘আমি পাঁচ বছর ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ছিলাম। আমার সবটুকু দিয়ে ঢাকা দক্ষিণে ইতিবাচক পরিবর্তনের চেষ্টা করেছি; আমার বিশ্বাস পরিবর্তনের সূচনা করতে সক্ষম হয়েছি।’ তিনি বলেন, ‘আমি যখন মেয়র ছিলাম তখন ঢাকার উন্নয়নে বহু কাজ করেছি। আমার বিশ্বাস সংসদ সদস্য পদে দলীয় মনোনয়ন পেলে জনগণ আমাকে নির্বাচিত করবেন। তখন জাতীয় পর্যায়ে নেতৃত্ব দিয়ে ঢাকার মানুষের সুখে-দুঃখে পাশে থাকবো।’

মোহাম্মদ সাঈদ খোকন অবিভক্ত ঢাকা মহানগর আওয়ামী লীগের সভাপতি ও ঢাকা সিটি করপোরেশনের প্রয়াত মেয়র মোহাম্মদ হানিফের সন্তান। ২০০৪ সালে অবিভক্ত ঢাকা মহানগর আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক এবং ২০১৬ সালে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাবেক কার্যনির্বাহী সদস্য-১ ছিলেন মোহাম্মদ সাঈদ খোকন। এ ছাড়া ১৯৮৭ সালে অবিভক্ত ঢাকা মহানগর আওয়ামী লীগের ৩৩ নম্বর ওয়ার্ডের সাবেক আইন বিষয়ক সম্পাদকের দায়িত্ব পালন করেছেন তিনি।

দৈনিক জামালপুর
দৈনিক জামালপুর