• বৃহস্পতিবার   ৩০ জুন ২০২২ ||

  • আষাঢ় ১৬ ১৪২৯

  • || ২৯ জ্বিলকদ ১৪৪৩

দৈনিক জামালপুর

পদ্মা সেতুর নাম শেখ হাসিনা সেতু করার দাবিতে আইনজীবীদের মানববন্ধন

দৈনিক জামালপুর

প্রকাশিত: ২১ জুন ২০২২  

পদ্মা সেতুর নাম ‘শেখ হাসিনা পদ্মা সেতু’ করার নির্দেশনা চেয়ে রিট করা হয়েছিল। গত ২০ জানুয়ারি ওই রিট করা হয়। এবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার নামে পদ্মা সেতুর নামকরণের দাবিতে মানববন্ধন করেছেন সুপ্রিম কোর্টের আইনজীবীরা।

শেখ হাসিনা পদ্মা সেতু বাস্তবায়ন পরিষদ এবং স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের পক্ষের আইনজীবীদের ব্যানারে সোমবার (২০ জুন) সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি ভবনের (বার ভবনের) সামনে এই মানববন্ধন হয়েছে।


মানববন্ধনে আইনজীবীরা বলেন, পদ্মা সেতুর কাজ শুরুর আগেই বিশ্ব ব্যাংকসহ বিভিন্ন দাতা সংস্থা মুখ ফিরিয়ে নেয়। তখন প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজস্ব অর্থায়নে সেতু নির্মাণের ঘোষণা দেন। তার একক সিদ্ধান্তে পদ্মা সেতু আজ পূর্ণতা পেয়েছে। এসব বিষয় বিবেচনায় নিয়ে এই সেতু প্রধানমন্ত্রী শেখ হাসিনার নামেই হওয়া উচিত। দেশের অধিকাংশ মানুষও চায় পদ্মা সেতু শেখ হাসিনার নামে হোক।

তারা আরও বলেন, দুর্নীতির অভিযোগ তুলে বিদেশিরা যখন সরে গেলো তখন পদ্মা সেতুর বাস্তবায়ন নিয়ে আশাহত ছিলাম। কিন্তু প্রধানমন্ত্রীর সিদ্ধান্তে নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু বাস্তবায়ন হলো। এর জন্য তিনি ক্রেডিট পেতেই পারেন। তাই তার নামে পদ্মা সেতুর নাম ঘোষণার দাবি করছি।

অ্যাডভোকেট তৌহিদুল ইসলামের সঞ্চালনায় বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন সুপ্রিম কোর্ট বারের সম্পাদক অ্যাডভোকেট আবদুর নূর দুলাল, আইনজীবী মিলন মেহেদী, শাহনাজ সাথী, শাহনাজ লিপি, প্রদীপ কুমার সরকার,মুজিবুর রহমান, মাহফুজুর রহমান লিখন, আজিজুল হক, নজরুল ইসলাম, আলী আহসান, মো. আলী হোসেন, এসআর সিদ্দিকী ও মোহাম্মদ মামুনুন রহমান প্রমুখ।

আগামী ২৫ জুন পদ্মা সেতু উদ্বোধন করা হবে। উদ্বোধনের পর দিন, ২৬ জুন সকাল ৬টা থেকে এ সেতু দিয়ে যান চলাচলের কথা রয়েছে।


এর আগে পদ্মা নদীর ওপর নির্মিত সেতুটি ‘পদ্মা সেতু’ নামকরণ করে প্রজ্ঞাপন জারি করে সরকার। গত ২৯ মে সেতু বিভাগের উন্নয়ন অধিশাখার এক প্রজ্ঞাপনে পদ্মা সেতু নামটি চূড়ান্ত করা হয়।

দৈনিক জামালপুর
দৈনিক জামালপুর