• শনিবার ২৭ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৭ শাওয়াল ১৪৪৫

দৈনিক জামালপুর

জামালপুর ডিএসএ নির্বাচনে ছানোয়ার সহসভাপতি, শিপন সম্পাদক

দৈনিক জামালপুর

প্রকাশিত: ২৯ এপ্রিল ২০২২  

 জামালপুর জেলা ক্রীড়া সংস্থার (ডিএসএ) চার বছর মেয়াদি ৩১ সদস্য বিশিষ্ট কার্যনির্বাহী পরিষদের নির্বাচনে জামালপুর পৌরসভার মেয়র মোহাম্মদ ছানোয়ার হোসেন সহ-সভাপতি এবং বাংলাদেশ ক্রিকেট বোর্ড-বিসিবির সদস্য মির্জা জিল্লুর রহমান শিপন সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন। এ দুটি দায়িত্বশীল পদসহ ২৭টি পদের প্রার্থীরা বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত এবং সভাপতি পদে জেলা প্রশাসকসহ প্রশাসনিক কর্মকর্তাদের চারজন রয়েছেন পদাধিকার বলে। ২৭ এপ্রিল দুপুরে বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট আব্দুল হাকিম স্টেডিয়ামের মিডিয়া সেন্টারে এ নির্বাচনের ফলাফল ঘোষণা করেন নির্বাচন কমিশনার।

সূত্র জানায়, চার বছর মেয়াদি ৩১ সদস্য বিশিষ্ট কার্যনির্বাহী পরিষদের প্রশাসনিক কর্মকর্তাদের চারটি পদে পদাধিকার বলে এবং বাকি ২৭টি পদে নির্বাচন অনুষ্ঠিত হয়। এই নির্বাচন উপলক্ষে গঠিত নির্বাচন কমিশন গত ৩১ মার্চ নির্বাচনী তফসিল ঘোষণা করেন। ঘোষিত তফসিল অনুযায়ী ২৭ এপ্রিল ভোট গ্রহণের নির্ধারিত সময়সূচি ছিল। কিন্তু ১১ এপ্রিল মনোনয়নপত্র জমা নেয়া ও একই দিনে বাছাইয়ে ২৭টি পদে বৈধ প্রার্থীদের তালিকা প্রকাশ করা হয়।

১৭ এপ্রিল প্রত্যাহারের দিনে কোন প্রার্থী মনোনয়নপত্র প্রত্যাহার না করায় এবং কোন পদের জন্য অতিরিক্ত প্রতিদ্বন্দ্বী প্রার্থী না থাকায় ভোট গ্রহণের কোন প্রয়োজন পড়েনি বিধায় নির্বাচন কমিশনার জেলা সমবায় কর্মকর্তা মো. তাজুল ইসলাম ২৭টি পদের প্রার্থীদের বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষণা করেন। এ সময় সাবেক পৌর মেয়র মির্জা সাখাওয়াতুল আলম মনি, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সৈয়দ আতিকুর রহমান ছানা ও জি এস এম মিজানুর রহমান, জামালপুর পৌরসভার মেয়র মোহাম্মদ ছানোয়ার হোসেন উপস্থিত ছিলেন।

নতুন কমিটির কমিটির পদাধিকার বলে নির্বাচিত চারজন সরকারি কর্মকর্তারা হলেন সভাপতি- জেলা প্রশাসক মুর্শেদা জামান, সহ-সভাপতি পুলিশ সুপার নাছির উদ্দিন আহমেদ ও অতিরিক্ত জেলা প্রশাসক মোহাম্মদ মোকলেছুর রহমান এবং একজন কার্যনির্বাহী সদস্য পদে জেলা ক্রীড়া কর্মকর্তা রয়েছেন।

এছাড়া কমিটির বাকি ২৭টি পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিতরা হলেন- সহ-সভাপতি জামালপুর পৌরসভার মেয়র মোহাম্মদ ছানোয়ার হোসেন, মির্জা গোলাম কিবরিয়া কবির, মো. শাহাদৎ হোসেন ও এ বি এম জাফর ইকবাল, সাধারণ সম্পাদক বিসিবির সদস্য মির্জা জিল্লুর রহমান শিপন, অতিরিক্ত সাধারণ সম্পাদক শাহরিয়ার উজ্জল, যুগ্মসম্পাদক মোহাম্মদ ফারহান ও রজব আলী ও কোষাধ্যক্ষ মোহাম্মদ নূরন নবী ভূইয়া।

কার্যনির্বাহী সদস্যরা হলেন- মো. মিজানুর রহমান মিজু, রাজন সাহা, শফিকুল ইসলাম, বিজু আহম্মেদ, মুহাম্মদ আবু হামান, এনামুল হক তালুকদার, মাহবুবুর রহমান, হাসিবুল হোসেন, মোহাম্মদ আনওয়ার হোসাইন, মো. নিহাদুল আলম, মোহাম্মদ শাহ আলম, মো. মাছুম রানা, সিদ্দিকী আদনান ও শামীম তুষার। সংরক্ষিত নির্বাহী সদস্যরা হলেন- নূরে আলম জিকু, মোবারক হোসেন তালুকদার, হাছিনা বেগম ও খালেদা আক্তার।

দৈনিক জামালপুর
দৈনিক জামালপুর