• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

দৈনিক জামালপুর

সরিষাবাড়ীতে তিতাস গ্যাসের লাইন কেটে গ্যাস চুরি

দৈনিক জামালপুর

প্রকাশিত: ৬ সেপ্টেম্বর ২০২২  

জামালপুরের সরিষাবাড়ীতে তিতাস গ্যাসের লাইন কেটে গ্যাস চুরির ঘটনা ঘটেছে।

স্থানীয় সূত্রে জানা গেছে,সোমবার(৫ সেপ্টেম্বর) দিনগত রাতে সরিষাবাড়ী পৌর শহরের মুক্তিযোদ্ধা সংসদ এলাকায় কলেজ রোড সংলগ্ন এ ঘটনা ঘটে।

নৈশ প্রহরী আব্দুর রশিদ জানান, রাত আনুমানিক দেড়টার দিকে ১০-১২জন লোক একটি পিকাপ ও বড় একটি গ্যাসের গাড়ী নিয়ে ঘটনাস্থলে আসে এবং মাটি খুঁড়ে গ্যাস লাইন বের করে। পরে তারা ওই গ্যাস লাইন থেকে কি করেছে আমি জানিনা।

আব্দুর রশিদ আরো বলেন, গভীর রাত্রে তাদেরকে অপরিচিত মনে হওয়ায় আমি জিজ্ঞেস করেছিলাম আপনারা কে ? তখন তারা বলেছেন আমরা তিতাস গ্যাসের লোক। জামালপুর থেকে এসেছি গ্যাসের লাইন মেরামত করতে। তখন আমি তাদেরকে বলেছি দিনের বেলায় না এসে, রাতে কেন এসেছেন। তখন তারা আমাকে বলেন দিনের বেলায় বড় গাড়ি রাস্তার পাশে রেখে কাজ করতে সমস্যা হয় বিদায় রাতে এসেছি।

আমি একথা শোনার পর ওখান থেকে চলে যাই এবং এর কিছুক্ষণ পরই বৃষ্টি শুরু হয়। তারা বৃষ্টির মধ্যেই কাজ করে আনুমানিক এক-দেড় ঘণ্টা পর চলে গেছে বলে জানান আব্দুর রশিদ।

এদিকে সকাল বেলায় স্থানীয় লোকজন দেখতে পায় দুর্বৃত্তদের গর্ত খোঁড়া গ্যাস লাইন হতে ব্যাপক পরিমাণে গ্যাস বের হচ্ছে। পরে তারা মাটিচাপা দিয়ে গ্যাসটি বন্ধ করার চেষ্টা করে এবং সরিষাবাড়ী ফায়ার সার্ভিসকে বিষয়টি অবগত করে।

পরে তিতাস গ্যাসের লোকজন ঘটনাস্থলে এসে এর সত্যতা পান এবং লাইনটি মেরামত করতে সারাদিন ব্যাপী গ্যাস সরবরাহ বন্ধ রাখেন।

গ্যাস লাইনটি মেরামত করতে আসা দায়িত্বপ্রাপ্ত ডেপুটি ম্যানেজার লিনার দুর্জয় জানান, দুর্বৃত্তরা মাটি খুঁড়ে গ্যাস লাইনটি ছিদ্র করে ফেলেছে। তবে এখান থেকে গ্যাস চুরি হয়েছে কিনা সেটা এখনই বলা যাচ্ছে না। এখন মেরামতের কাজ চলছে। কে বা কারা এই কাজটি করেছে সেটি উর্দ্ধতন কর্তৃপক্ষ তদন্ত করে দেখবেন।

তবে এ ব্যাপারে এলাকাবাসী ধারণা করছেন গ্যাসের লাইনটি ছিদ্র করে দুর্বৃত্তরা হয়তো এখান থেকে তাদের চাহিদা মাফিক গ্যাস চুরি করে নিয়ে গেছেন।

দৈনিক জামালপুর
দৈনিক জামালপুর