• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

দৈনিক জামালপুর

টেকসই অভিবাসন, দক্ষতা উন্নয়ন, রেমিটেন্স প্রেরণ শীর্ষক সভা

দৈনিক জামালপুর

প্রকাশিত: ২৭ সেপ্টেম্বর ২০২২  

‘শতবর্ষে জাতির পিতা, সুবর্ণে স্বাধীনতা, অভিবাসনে আনবো মর্যাদা ও নৈতিকতা’ এ প্রতিপাদ্য সামনে রেখে জামালপুর জেলা কর্মসংস্থান ও জনশক্তি কার্যালয়ের উদ্যোগে নিরাপদ ও টেকসই অভিবাসন, দক্ষতা উন্নয়ন, রেমিটেন্স প্রেরণ শীর্ষক সচেতনতামূলক সভা এবং প্রবাসীদের মেধাবী সন্তানদের মাঝে শিক্ষাবৃত্তির চেক বিতরণ করা হয়েছে। এতে সভাপতিত্ব করেন জামালপুর সরকারি টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ প্রকৌশলী ড. মুহাম্মদ আবুল হাসেম।

সরকারি টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের মিলনায়তনে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন উন্নয়ন সংঘের মানবসম্পদ উন্নয়ন পরিচালক, জামালপুর প্রেসক্লাবের প্রতিনিধি জাহাঙ্গীর সেলিম।

২৭ সেপ্টেম্বর বেলা ৩টায় অনুষ্ঠিত সভায় অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন জামালপুর কারিগরি ও প্রশিক্ষণ কেন্দ্রের (টিটিসি) অধ্যক্ষ প্রকৌশলী হারুন আল মামুন, জামালপুর সরকারি টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের জ্যেষ্ঠ ও পুরস্কারপ্রাপ্ত শিক্ষক ফজলুল হক, প্রবাসী কল্যাণ ব্যাংক জামালপুর শাখার ব্যবস্থাপক কামরুজ্জামান প্রমুখ। অনুষ্ঠান সঞ্চালনা করেন জামালপুর কর্মসংস্থান ও জনশক্তি অফিসের সহকারী পরিচালক ইকরামুন নাহার।

সভায় টিসিসি ও টিটিসির শিক্ষার্থীবৃন্দ, বিদেশ গমনেচ্ছুক ব্যক্তিগণ অংশ নেন।

আলোচনা সভা শেষে পৃথিবীর বিভিন্ন দেশে কর্মরত প্রবাসীদের ১২ জন মেধাবী সন্তানের মাঝে তিন লাখ ৩৬ হাজার ৫০০ টাকার শিক্ষাবৃত্তির চেক বিতরণ করা হয়।

বক্তারা বলেন, দক্ষ ও প্রশিক্ষিত কর্মী হিসেবে বিদেশে যেতে পারলে সাধারণ কর্মীদের চেয়ে অনেক বেশি লাভবান হওয়া যায়। জামালপুরে বর্তমানে ২টি টিটিসি ও ১টি সরকারি টিসিসির মাধ্যমে বিভিন্ন ট্রেডে কারিগরি শিক্ষা অর্জনের ব্যাপক সুযোগ রয়েছে। বেশি বেশি প্রচার কার্যক্রম পরিচালনা করা হলে যুবসমাজ সহজেই কারিগরি দক্ষতা অর্জন করে বিদেশে গিয়ে রেমিটেন্স পাঠাতে পারবে। কেউ বিদেশ যেতে চাইলে জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিসের সাথে যোগাযোগ করলে প্রতারণার হাত থেকে রক্ষা পাবে।

দৈনিক জামালপুর
দৈনিক জামালপুর