• সোমবার ২৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৬ ১৪৩১

  • || ১৯ শাওয়াল ১৪৪৫

দৈনিক জামালপুর

খ্রিষ্টান অপতৎপরতা বন্ধে মানববন্ধন

দৈনিক জামালপুর

প্রকাশিত: ২৩ মার্চ ২০২৪  

 জামালপুরের ইসলামপুর ও মেলান্দহ উপজেলার সীমান্তবর্তী ডিগ্রিরচর এলাকার ব্যাপারি পাড়ায় খ্রিষ্টানদের অপতৎপরতা বন্ধের দাবিতে মানবন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেছে এলাকাবাসি। 

২৩ মার্চ বেলা ১১টায় ডিগ্রিরচর মাদ্রাসা থেকে নতুন বাজার ব্যাপারিপাড়া পর্যন্ত প্রায় অর্ধ কি. মি. দীর্ঘ মানবন্ধনে অন্তত ৫ সহ¯্রাধিক আলেম-তৌহিদী জনতা এবং সাধারণ মানুষ অংশ গ্রহণ করেন। 
মানবন্ধনে বক্তব্য রাখেন-মুফতি আক্তারুজ্জামান আনছারী, নাপিতেরচর জামেয়া কাশেমুল উলুম মাদ্রাসার মুহতামিম মাও. ওসমান গনি, ডিগ্রিরচর জামিয়া মুফিজিয়া মাদ্রাসার মুহতামিম মাও. আব্দুল হাই, কান্দারচর ফারুকিয়া মাদ্রাসার মুহতামিম মাও. আব্দুল মজিদ, শ্যামপুর জামেয়া আবু হোরায়রা মাদ্রাসার মুহতামিম মাও. আব্দুল্লাহ, মেলান্দহ জামিয়া হুছাইনিয়া আরাবিয়ার মুহাদ্দেস সোলায়মান, ইসলামপুর হাড়িয়াবাড়ি জামেয়া ইসলামিয়া মাদ্রাসার মুহতামিম ওমর ফারুক, ইসলামপুর জামেয়া হুছাইনিয়া আশরাফিয়া মাদ্রাসার মুহতামিম আব্দুল খালেক, আমবাড়িয়া জামে মসজিদের ইমাম মাও. শামসুলহক এবং শহিদুর রহমান সরকার, মোক্তার আলী মেম্বার, ইউসুফ আলী মেম্বারসহ আরো অনেকেই।
উল্লেখ্য,ওসমান গণি (৪৫), ফজলুল হক (৪০, আবু বক্কর (৬৫)সহ স্থানীয়রা জানান, ১৫/১৬ বছর আগে অর্থায়নে অজপাড়ায় অসচতেচন এলাকায় ব্যাপারিপাড়ায় ৩২ শতাংশ জমি ক্রয় করা হয়। কিছুদিন পর সেখানে একটি শিশু শিক্ষা এবং স্বাস্থ্যসেবা শীর্ষক একটি প্রকল্প চালু করে। কয়েকদিন আগে খ্রিষ্টান মিশন নামে একটি প্রতিষ্ঠানের ভিত্তি স্থাপনের জন্য ৩ খ্রিষ্টান নারীর আগমন স্থানীয়দের মাঝে সন্দেহের সৃষ্টি হয়।
স্থানীয়দের অভিযোগ, ঢাকা থেকে এসে বাবুল হাজী নামে এক লোক ছদ্মবেশে এই এলাকার অশিক্ষিত-অভাবী লোকদের সেবার নামে খ্রিষ্টান মিশন বাস্তবায়নে কাজ করছে। মানুষকে ধর্মান্তরিত করতে তৎপরতা চালাচ্ছে।
পল্লী চিকিৎসক তানভীর আহমেদ তারেক জানান-ঢাকার কালাচাঁনপুর এলাকার আমিনুল হক বাবুল (বাবুল হাজী)’র বোন বিয়ে দেন ব্যাপরিপাড়ার আমার জেঠা তসলিম উদ্দিনের কাছে। সেই সুবাদে বাবুল আমাদের এলাকায় যাতায়াত করেন। গেøারি বন্ধুপ্রতিম সমাজ কল্যাণ সংস্থা (এনজিও)’র মাধ্যমে বাবুল হাজী এলাকায় জনসেবামূলক কাজে অর্থযোগান এবং জমি ক্রয় করেন। বাবুলের বোনকে বিয়ের পর থেকেই তসলিম স্বপরিবারে ঢাকায় থাকেন। বাবুল সম্পর্কে আমরা কিছুই জানি না। স্থানীয়দের কাছে বিতর্কিত বাবুল হাজীর পূর্ণ ঠিকানা এবং মোবাইল নম্বর কারোর কাছে না থাকায়, বাবুলের মন্তব্য জানা সম্ভব হয়নি। 
 

দৈনিক জামালপুর
দৈনিক জামালপুর