• সোমবার ২৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৬ ১৪৩১

  • || ১৯ শাওয়াল ১৪৪৫

দৈনিক জামালপুর

নেইমারকে ১৬০ মিলিয়নের প্রস্তাবে আল হিলালের, রাজিও হলেন এই তারকা

দৈনিক জামালপুর

প্রকাশিত: ১৪ আগস্ট ২০২৩  

ব্রাজিলিয়ান তারকা ফুটবলার নেইমার জুনিয়রের ফরাসি ক্লাব পিএসজি ছাড়ার গুঞ্জনটা অনেক দিন ধরেই চলছিল। সম্প্রতি তার ফ্রান্স ছেড়ে যাওয়ার গুঞ্জন আরো জোরালো হয়েছে। সৌদি আরবের ক্লাব আল হিলাল নেইমারকে ১৬০ মিলিয়ন ইউরোর প্রস্তাব দিয়েছে। আর তাতে নাকি রাজিও হয়ে গেছেন এই ফরোয়ার্ড।
ফরাসি সংবাদমাধ্যম ‘লেকিপ’ এক প্রতিবেদনে জানিয়েছে, নেইমারকে ২ বছরের চুক্তিতে চায় সৌদি ক্লাব আল হিলাল। এই দুই বছরে ক্লাবটিতে প্রায় ১৬০ মিলিয়ন ইউরো আয় করবেন তিনি। নেইমার রাজি হওয়ায় এখন বাকি আলোচনা চলবে পিএসজি ও আল হিলালের মধ্যে।

এর আগে ইতালিয়ান ক্রীড়া সাংবাদিক ফ্যাব্রিজিও রোমানো জানিয়েছিলেন, নেইমারকে পেতে বার্সেলোনার পর দলবদলের বাজারে নেমেছে আল হিলাল। ব্রাজিলিয়ান তারকার বাবা ও এজেন্ট নেইমার সিনিয়রের কাছে আনুষ্ঠানিক প্রস্তাবও পাঠিয়েছিল ক্লাবটি।

তবে চুক্তি স্বাক্ষর করলে সৌদি ক্লাবটি নেইমারকে কী পরিমাণ অর্থ দিতে চায়, তা তখনও নিশ্চিত জানা না গেলেও অঙ্কটা যে আকাশছোঁয়া তা জানিয়েছেন রোমানো। এমন প্রস্তাব নাকি সহজে কারও পক্ষে ফেরানো সম্ভব নয়।

অন্যদিকে ফরাসি সংবাদমাধ্যম ‘আরএমসি স্পোর্টস’ এক প্রতিবেদনে দাবি করেছে, নেইমারের পিএসজি ছাড়া এখন শুধু সময়ের ব্যাপার। ক্লাবের কোচ লুইস এনরিকে ও ক্রীড়া পরিচালক লুইস কাম্পোস নাকি নেইমারকে ডেকে জানিয়ে দিয়েছেন যে, আগামী মৌসুমের পরিকল্পনায় নেই তিনি। অর্থাৎ, তারা নেইমারকে বাইরের দরজা দেখিয়ে দিয়েছেন।

এরইমধ্যে নেইমারকে ছাড়াই মাঠে নেমেছে পিএসজি। তবে তাকে না রাখার কারণ হিসেবে বলা হয়েছে, ভাইরাল সিন্ড্রোম থেকে সুস্থ হয়ে উঠছেন নেইমার। জিমে অনুশীলনও চলছে তার। কিন্তু আড়ালে দলবদল নিয়ে ঝড় বয়ে যাচ্ছে তার।

ফরাসি সংবাদমাধ্যমটি আরও জানিয়েছে, কয়েক ঘণ্টা আলোচনার পর পিএসজি ও আল হিলাল দুই পক্ষই দলবদল নিয়ে একমত হয়েছে। নেইমার নিজেও প্রস্তাবে রাজি হয়েছেন। এমনটা হলে আল হিলালে সাবেক সতীর্থ মার্কো ভেরাত্তির সঙ্গে পুনর্মিলন হবে নেইমারের।

এদিকে আল হিলালের আগে নেইমারকে পেতে আসরে নেমেছে বার্সেলোনা। ‘আরএমসি’ জানিয়েছে, নেইমার চান তাকে দলে ভিড়িয়ে এক বছরের জন্য ধারে বার্সায় পাঠাক আল হিলাল। কারণ কাতালান ক্লাবটির পক্ষে এখন নেইমারকে কেনার মতো পর্যাপ্ত অর্থ নেই। কিন্তু নেইমারকে নেওয়ার জন্য মুখিয়ে আছে তারা। এজন্য এমনকি আল হিলালের সঙ্গে ধারের সওদা করতে পারে বার্সা।

দৈনিক জামালপুর
দৈনিক জামালপুর