• সোমবার ২৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৫ ১৪৩১

  • || ১৯ শাওয়াল ১৪৪৫

দৈনিক জামালপুর

আল হিলালেই যোগ দিলেন নেইমার

দৈনিক জামালপুর

প্রকাশিত: ১৬ আগস্ট ২০২৩  

ইউরোপিয়ান ক্লাব ফুটবল ছেড়ে সৌদি আরবে পাড়ি দেওয়ার মিছিলে যোগ হলো আরেক বড় নাম। কয়েক দিনের গুঞ্জনকে সত্যি করে অবশেষে এল সেই আনুষ্ঠানিক ঘোষণা। পিএসজি ছেড়ে সৌদি আরবের ক্লাব আল হিলালে যোগ দিলেন ব্রাজিলিয়ান সুপারস্টার নেইমার।
মঙ্গলবার (১৫ আগস্ট) ৩১ বছর বয়সী ব্রাজিলিয়ান তারকাকে দলে টানার কথা সামাজিক যোগাযোগ মাধ্যমে নিশ্চিত করেছে সৌদি প্রো লিগের এই দলটি।

চুক্তির মেয়াদ বা ট্রান্সফার ফি নিয়ে ক্লাবের পক্ষ থেকে কিছু বলা হয়নি। ব্রিটিশ গণমাধ্যম বিবিসির খবর অনুযায়ী, অঙ্কটা ৯ কোটি ইউরো। সঙ্গে থাকছে বোনাস।

গণমাধ্যমের খবর অনুযায়ী, পিএসজিতে বছরে ২ কোটি ৫০ লাখ ইউরো বেতন পেতেন নেইমার। আল হিলালে মৌসুমপ্রতি ১৬ কোটি ইউরো পাবেন, এমনটি শোনা যাচ্ছে। পিএসজির চেয়ে যা ছয় গুণ বেশি। 

ইতালির দলবদল বিষয়ক সাংবাদিক ফ্যাব্রিজিও রোমানিও জানিয়েছিলেন, আল হিলালের সঙ্গে নেইমারের দুই বছরের চুক্তি হয়েছে। যার মেয়াদ থাকবে জুন ৩০, ২০২৫ পর্যন্ত। বার্সা থেকে পিএসজিতে এসে দশ নম্বর জার্সি পেয়েছিলেন নেইমার। এবার প্যারিস ছাড়লেও তার জার্সি নম্বরে পরিবর্তন আসছে না। আল হিলালেও দশ নম্বর জার্সি পাবেন নেইমার।


রোমানো আরও জানিয়েছেন, নেইমারের এই চুক্তিতে বার্সেলোনায় ধারে ফেরার কোনো শর্ত নেই। অর্থাৎ শুধু আল হিলালেই খেলবেন।

এদিকে, আল হিলালকে দেওয়া নেইমারের শর্তগুলো প্রকাশ করেছে সংবাদমাধ্যম ফুটমারকাতো। তারা জানাচ্ছে, সৌদিতে বান্ধবী ব্রুনো বিয়ানকার্দির সঙ্গে একই ছাদের নিচে বসবাস করতে পারবেন নেইমার। অবশ্য সৌদির নিয়ম অনুযায়ী, বিয়ে ব্যতীত কোনো যুগলের একসঙ্গে থাকার অনুমতি নেই।

নেইমারের আরেকটি শর্ত হলো- আল হিলালের প্রতিটি ম্যাচ জয়ের পর ৮০ হাজার ইউরো করে বোনাস পাবেন নেইমার। আর সামাজিক মাধ্যমে সৌদি আরবের প্রচারণাবিষয়ক প্রতিটি পোস্টের জন্য ৫ লাখ ইউরো পাবেন এ ব্রাজিল ফরোয়ার্ড।

দৈনিক জামালপুর
দৈনিক জামালপুর