• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

দৈনিক জামালপুর

টাইম স্কয়ারে বঙ্গবন্ধু এবং বাংলাদেশের উন্নয়নগাঁথা প্রদর্শন

দৈনিক জামালপুর

প্রকাশিত: ৭ আগস্ট ২০২১  

নিউইয়র্কের টাইমস স্কয়ারে আগামী ১৫ আগস্ট জাতীয় শোক দিবসের দিনে ৭২০ বার জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কীর্তি এবং বাংলাদেশের উন্নয়ন সাফল্যের বার্তা প্রচারিত হবে। নিউ ইয়র্কে বসবাসরত প্রবাসী বাংলাদেশিরা এই উদ্যোগ নিয়েছেন। এতে পররাষ্ট্র মন্ত্রণালয় এবং দেশের বেসরকারি ব্যাংক এক্সিম ব্যাংক সহায়তা করছে।

টাইম স্কয়ারে এই অনুষ্ঠানটি বাস্তবায়নের জন্য বৃহস্পতিবার (৫ আগস্ট) এক্সিম ব্যাংক কর্তৃপক্ষ আনুষ্ঠানিকভাবে পররাষ্ট্রমন্ত্রীর মাধ্যমে অনুষ্ঠানের আয়োজকদের ২৫ হাজার মার্কিন ডলারের চেক হস্তান্তর করেন। চেক হস্তান্তর অনুষ্ঠানে পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন সাংবাদিকদের বলেন, নিউইয়র্ক ড্রিমস প্রোডাকশন নামে প্রবাসী বাংলাদেশীরা টাইম স্কয়ারে বঙ্গবন্ধুর আত্মজীবনী এবং বাংলাদেশের উন্নয়ন আগামী ১৫ আগস্ট তুলে ধরার আয়োজন করেছেন। এতে বঙ্গবন্ধু সম্পর্কে বিশ্ববাসী আবার নতুন করে জানবেন। পাশাপাশি নিউইয়র্ক এর জনগণ ও বাংলাদেশের উন্নয়ন সম্পর্কে জানতে পারবেন। আগামী ১৫ আগস্ট বিকেল থেকে রাত পর্যন্ত এই অনুষ্ঠান চলবে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আসন্ন জাতিসংঘের সাধারণ সম্মেলনে যোগ দিতে আগামী মাসে নিউইয়র্ক সফর করবেন, এই তথ্য জানিয়ে পররাষ্ট্রমন্ত্রী আরো বলেন, প্রধানমন্ত্রীর সফরের আগে নিউ ইয়র্কে এমন প্রদর্শনী বাংলাদেশ সম্পর্কে ওই দেশের জনগণকে জানাতে সহায়তা করবে। আগামী ২০৪১ সালের মধ্যে বাংলাদেশকে বঙ্গবন্ধুর সোনার বাংলাদেশ গড়তে এবং উন্নত দেশের কাতারে যুক্ত করতে পররাষ্ট্র মন্ত্রণালয় দুইটি পদক্ষেপ নিয়েছে। একটি হচ্ছে ইকনোমিক ডিপ্লোমেসি এবং অন্যটি হচ্ছে পাবলিক ডিপ্লোমেসি। টাইম স্কয়ারের এই অনুষ্ঠানটি পাবলিক দিপ্লোমেসির আওতায় হচ্ছে।

চেক হস্তান্তর অনুষ্ঠানে এক্সিম ব্যাংকের চেয়ারম্যান নজরুল ইসলাম মজুমদার বলেন, জাতির জনক কে কেন্দ্র করে এমন একটি প্রদর্শনী অনুষ্ঠানে অংশীদার হতে পেরে আমরা গর্বিত।

দৈনিক জামালপুর
দৈনিক জামালপুর