• মঙ্গলবার ৩০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৬ ১৪৩১

  • || ২০ শাওয়াল ১৪৪৫

দৈনিক জামালপুর
সর্বশেষ:
চুয়াডাঙ্গায় তাপমাত্রা রেকর্ড ৪৩ ডিগ্রী সেলসিয়াস তীব্র তাপপ্রবাহের কারণে ২ মে পর্যন্ত প্রাথমিক স্কুল বন্ধ ঘোষণা অসংক্রামক রোগের প্রকোপ নিয়ন্ত্রণে বাজেটে বরাদ্দ বৃদ্ধির দাবী বিএনপি দিন দিন সাংগঠনিকভাবে আরও দুর্বল হচ্ছে : ওবায়দুল কাদের ভোলায় ৭ হাজার ৭২৫ কৃষকের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ জয়পুরহাটে চাঞ্চল্যকর আব্দুর রহমান হত্যা মামলায় ১৯ জনের যাবজ্জীবন বঙ্গবন্ধু হত্যার প্রতিবাদকারী ‘প্রতিরোধ যোদ্ধাদের’ স্বীকৃতি মেক্সিকোতে বাস দুর্ঘটনায় নিহত ১৪ রৌমারীতে ভোটকেন্দ্র পরিবর্তনের দাবীতে বিক্ষোভ মিছিল উন্নয়নের রোল মডেল হিসেবে ইতিহাসে শেখ হাসিনার নাম লেখা থাকবে

বকশীগঞ্জে শত বছরের সারমারা অষ্টমী মেলায় মানুষের ঢল

দৈনিক জামালপুর

প্রকাশিত: ১৬ এপ্রিল ২০২৪  

জামালপুরের বকশীগঞ্জে তিহ্যবাহী শত বছরের সারমারা অষ্টমী মেলায় মানুষের ঢল নামে। মঙ্গলবার (১৬ এপ্রিল) বগারচর ইউনিয়নের সারমারা পাবলিক মাঠে সর্বস্তরের মানুষের উপস্থিতিতে উৎসব মুখর পরিবেশে দিনব্যাপী মেলাটি হয়েছে। 
মেলায় বিনোদন কেন্দ্রিক বিভিন্ন খেলাধুলার আয়োজন করা হয়। শত শত স্টলে গ্রামীণ নানান ধরণের খাবার বিক্রির জন্য প্রদর্শন করা হয়। মিষ্টি, চিনির তৈরি সাজ, গুড়ের তৈরি উলফা, বিভিন্ন ধরণের শুকনো বিক্রির জন্য দোকান বসানো হয়। 
খোঁজ নিয়ে জানা গেছে, শত বছর ধরে বকশীগঞ্জ উপজেলার বগারচর সারমারা পাবলিক মাঠে অষ্টমী মেলা হয়ে আসছে। বৈশাখ মাস এলেই এই এলাকায় নতুন নতুন অতিথিদের আগমন ঘটে। মেলাকে ঘিরে লক্ষাধিক মানুষের সমাগম হয় সারমারা অষ্টমী মেলায়। মেলা উপলক্ষে স্থানীয় মানুষের মধ্যে ব্যাপক উদ্দীপনা বিরাজ করছে। 
বগারচর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোসাদ্দেকুর রহমান প্রামাণিক মাসুম জানান, শতবর্ষী এই মেলায় বিভিন্ন জেলার মানুষ এখানে অংশ গ্রহণ করেন। মেলার ঐহিত্য হিসেবে জামাই,নাতি-নাতনীদের দাওয়াত দেওয়া হয়। বাংলার ঐতিহ্য ধরে রাখতে শত বছর ধরে আয়োজন করা হচ্ছে এই মেলার।

দৈনিক জামালপুর
দৈনিক জামালপুর