• বৃহস্পতিবার ১৮ জুলাই ২০২৪ ||

  • শ্রাবণ ৩ ১৪৩১

  • || ১০ মুহররম ১৪৪৬

কুড়িগ্রামে জমি সংক্রান্ত বিরোধকে কেন্দ্র করে বাড়ী-ঘর ভাংচুর

দৈনিক জামালপুর

প্রকাশিত: ১৯ সেপ্টেম্বর ২০২৩  

কুড়িগ্রাম সদর উপজেলার পৌরসভার চর হরিকেশ এলাকায় জমি সংক্রান্ত বিরোধকে কেন্দ্র করে গত সোমবার (১৮ সেপ্টেম্বর) দুপুরে হযরত আলীর বাড়ী- ঘর ভাংচুর ও লুটপাটের ঘটনা ঘটেছে।
এ ঘটনায় হযরত আলীর স্ত্রী মোছাঃ আকলিমা বেগম নিজে বাদী হয়ে কুড়িগ্রাম সদর থানায় অভিযোগ দায়ের করেছেন।
অভিযোগ সূত্রে জানা যায়, কুড়িগ্রামের উলিপুর থানার গেন্দার আলগা এলাকার জনৈক হযরত আলী কুড়িগ্রাম পৌরসভার চর হরিকেশ এলাকায় জমি ক্রয় করে বসতবাড়ি নির্মাণের পর পরিবার সহ বসবাস করছেন। হযরত আলীর ক্রয়কৃত জমি নিয়ে বিবাদী রৌমারী থানার রৌমারী কলেজপাড়া এলাকার বাসিন্দা মৃত মনছুর আহম্মেদ এর পুত্রদ্বয় হাসেম মিয়া (৫২) ও কালাম মিয়া (৪৮) এর দীর্ঘদিন ধরে জমি সংক্রান্ত বিরোধ চলে আসছে। হযরত আলী জীবিকা নির্বাহের জন্য দেশের বাইরে থাকায় এই সুযোগকে কাজে লাগিয়ে বিবাদীগণ উক্ত বিরোধপূর্ণ জমি জবর দখলের পায়তারা করে আসছিল। বিষয়টি স্থানীয়ভাবে আপোষ মিমাংসার চেষ্টা করলেও বিবাদীগণ আপোষ না মেনে গত ১৮ সেপ্টেম্বর’২৩ সোমবার দুপুরে বিবাদীদ্বয় কুড়িগ্রাম শহরের সাদ্দির মোড় এলাকার সফিকুল ইসলাম ও চর হরিকেশ খেওয়া ঘাট এলাকার রকি মিয়া সহ অজ্ঞাতনামা ৩০ থেকে ৪০জন বিবাদীর সহযোগিতায় দেশীয় অস্ত্রে সজ্জিত হয়ে দুপুরের দিকে হযরত আলীর বসতবাড়ীতে হামলা চালিয়ে বাড়ী-ঘর ভাংচুর ও লুটপাটের ঘটনা ঘটিয়েছে বলে কুড়িগ্রাম সদর থানায় অভিযোগ করা হয়েছে। এ সময় বিবাদীদের বাঁধা প্রদানে ব্যর্থ হয়ে হযরত আলীর স্ত্রী মোছাঃ আকলিমা বেগম জাতীয় জরুরী সেবা ৯৯৯ এ ফোন করলে পুলিশ দ্রæত ঘটনাস্থলে পৌঁছে বিষয়টি আমলে নেয়। এ ঘটনায় হযরত আলীর স্ত্রী আকলিমা বেগম নিজে বাদী হয়ে কুড়িগ্রাম সদর থানায় একটি অভিযোগ দায়ের করেছেন।
এ ব্যাপারে কুড়িগ্রাম সদর থানার অফিসার ইনচার্জ (তদন্ত) এম আর সাঈদ জানান, এ ঘটনায় মোছাঃ আকলিমা বেগম বাদী হয়ে কুড়িগ্রাম সদর থানায় একটি অভিযোগ দিয়েছে। এটা দীর্ঘদিনের সমস্যা, অভিযোগ পেয়ে পুলিশ প্রশাসনিক ভাবে সেখানে গিয়েছিল। আরো তদন্তের প্রয়োজন রয়েছে। তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

দৈনিক জামালপুর
দৈনিক জামালপুর