• সোমবার ১৫ জুলাই ২০২৪ ||

  • আষাঢ় ৩০ ১৪৩১

  • || ০৭ মুহররম ১৪৪৬

আগস্ট মাসে মুক্তি পেলো দিহানের দুটি সিনেমা

দৈনিক জামালপুর

প্রকাশিত: ২৭ আগস্ট ২০২৩  

শিশু শিল্পী আরিয়ান মোহাম্মদ দিহান ২০১৪ সালের ১৮ ডিসেম্বর খুলনায় জন্মগ্রহন করেন। বর্তমানে তিনি ঢাকার সাউথ পয়েন্ট স্কুল এন্ড কলেজে ২য় শ্রেণিতে ইংরেজি মিডিয়ামে অধ্যয়নরত। লেখাপড়ার পাশাপাশি মডেলিং ও অভিনয়সহ বিভিন্ন ক্ষেত্রে প্রতিভার ছাপ রেখেছেন। 

দিহান এ পর্যন্ত কয়েকশ এড, টিভিসি, নাটক ও সিনেমায় অভিনয় করেছেন।

আগস্ট মাসে দিহানের অভিনয় করা ‘১৯৭১ সেই সব দিন’ এবং ‘এমআর-৯ : ডু অর ডাই’ দুটি সিনেমা মুক্তি পেয়েছে।

১৯৭১ যুদ্ধবিধস্ত একটা পারিবারিক গল্প নিয়ে নন্দিত অভিনেতা, নাট্যকার ড. ইনামুল হকের ভাবনায় হৃদি হকের পরিচালনায় নির্মিত হয়েছে ‘১৯৭১ সেই সব দিন’। এই সিনেমায় দিহান কে রাজু চরিত্রে অভিনয় করেন। রাজু (দিহান) ছিলেন রঞ্জু সঞ্জু বড় ভাই এর আদরের ছেলে রাজুর মা তারিন তৎকালীন পাকিস্তানের একটা হাই ক্লাশ ফ্যামিলির মেয়ে নায়লার ছেলে। রাজু বাবা-মা ঝগড়ার (পারিবারিক) কারনে সে দাদু বাড়ির আদর থেকে বঞ্চিত হয়। রাজুকে আর তার বাবা কে নিয়ে নায়লা তার বাবা বাড়ি গিয়ে উঠেন। আর এর ভেতর যুদ্ধ শুরু হয়ে যায়। গল্পে দেখা যায় নায়লার বাসায় পাকিস্তানি একটা পার্টি থেকে রাজুর বাবা বের হয়ে যায়। বাবাকে দেখে রাজু বের হয়ে যায় তখন সে হারিয়ে যায়।রাজুর চরিত্রে দিহানের অভিনয় দর্শকের কাছে দিহানকে জনপ্রিয় করে তুলেছে।সিনেমাটিতে দিহান ২০২০ ও ২০২১ সালে ৪টা স্লটে ১৬ দিন শুটিং করেছিলেন।সিনেমাটি গত ১৮ আগস্ট মুক্তি পেয়েছে।


প্রয়াত কথাসাহিত্যিক কাজী আনোয়ার হোসেনের সৃষ্ট গোয়েন্দা চরিত্র মাসুদ রানা। মাসুদ রানা চরিত্র নিয়ে প্রকাশিত হয়েছে বহু বই এবং প্রতিটি সিরিজই পেয়েছে পাঠকের কাছে জনপ্রিয়তা। তারই একটি ‘ধ্বংস পাহাড়’, অবলম্বনে তৈরি হয়েছে বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের যৌথ প্রযোজনায় ‘এমআর-৯ : ডু অর ডাই’ সিনেমা। এই সিনেমায় দিহান কে দেখা যাবে এবি এম এর ছোট বেলার ক্যারেক্টারে, মাসুদ রানা তার ফ্ল্যাশব্যাক ছোটবেলায় ফিরে যায় তখন সে দেখে তার প্রতিটা কাজে সে কিভাবে এগিয়ে গিয়েছে তার পুরস্কার জেতা বাবা মার সাথে আনন্দঘন সময় কাটানো বিভিন্ন কিছু মাসুদ রানা মনে করতে থাকে।সিনেমাটি গত ২৫ আগস্ট মুক্তি পেয়েছে।

দৈনিক জামালপুর
দৈনিক জামালপুর