• সোমবার ১৫ জুলাই ২০২৪ ||

  • আষাঢ় ৩০ ১৪৩১

  • || ০৭ মুহররম ১৪৪৬

সর্বশেষ:
বাজেট বাস্তবায়নে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করতে হবে : ইউজিসি মাতৃভূমির জন্যে তরুণ ও যুবদের জেগে ওঠার আহ্বান দক্ষিণ সিটি কর্পোরেশন আরোপিত জরিমানার প্রায় ১৪ লাখ টাকা পরিশোধ মাদকবিরোধী কর্মকান্ডে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখায় পুরস্কার সিলেটে এইচএসসির তৃতীয় দিনে অনুপস্থিত ৬৪৯ বৈশ্বিক পরিমন্ডলে দারিদ্র্য নিরসনে বাংলাদেশ অগ্রগামী : তোফাজ্জল ডোনাল্ড ট্রাম্পের ওপর হামলার নিন্দা করেছেন প্রধানমন্ত্রী কানেক্টিভিটিতে গুরুত্বপূর্ণ অবদান ট্রাভেল এজেন্টদের সন্ত্রাস ও মাদকের বিরুদ্ধে ‘জিরো টলারেন্স’ নীতি বাস্তবায়ন তিন হাজার বাংলাদেশি কর্মী নেবে ইইউভুক্ত চার দেশ: পররাষ্ট্রমন্ত্রী

কানাডায় আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

দৈনিক জামালপুর

প্রকাশিত: ২৪ জুন ২০২৩  

কানাডায় উদযাপিত হয়েছে আওয়ামী লীগের ৭৪তম প্রতিষ্ঠাবার্ষিকী। এ উপলক্ষে অন্টারিও আওয়ামী লীগের নেতাকর্মীরা আলোচনা সভার আয়োজন করেন।
সভায় বক্তারা বলেন, বঙ্গবন্ধু যখন বাংলাদেশ আওয়ামী লীগের হাল ধরেন তখন তিনি ছিলেন যুবক এবং পরবর্তীতে তিনিই হয়ে উঠেন স্বাধীন বাংলাদেশের স্বপ্নদ্রষ্টা বঙ্গবন্ধু।

বাংলাদেশ আওয়ামী লীগের গৌরব ঐতিহ্য ও সংগ্রামের ৭৪ বছর উপলক্ষে আলোচনার শুরুতে বাংলাদেশের সমৃদ্ধি ও উন্নয়নের ধারা অব্যাহত রাখতে, আওয়ামী লীগের সাফল্য ও পুনরায় সরকার গঠন ও জননেত্রীর দীর্ঘায়ু কামনা করে মোনাজাত পরিচালনা করেন অন্টারিও আওয়ামী লীগের যুগ্ন সম্পাদক জিয়াউল আহসান চৌধুরী।

সভার সভাপতিত্ব করেন অন্টারিও আওয়ামী লীগের নির্বাহী সহসভাপতি ও বাকসুর সাবেক ভিপি ফয়জুল করিম, অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন সাধারণ সম্পাদক লিটন মাসুদ। সভায় বিশেষ অতিথি ছিলেন কানাডা আওয়ামী লীগের সহসভাপতি ইঞ্জিনিয়ার সৈয়দ আব্দুল গাফ্ফার, বঙ্গবন্ধু ফাউন্ডেশনের সভাপতি ড. হুমায়ুন কবির, কানাডা আওয়ামী লীগ নেতা মো. হাসান।

বক্তারা তাদের বক্তব্যে বাংলাদেশ আওয়ামী লীগের ইতিহাস, বাংলাদেশ সৃষ্টি ও বঙ্গবন্ধুর তাৎপর্য তুলে ধরেন।

আলোচনায় অংশগ্রহণ করেন অন্টারিও আওয়ামী লীগের সহসভাপতি ইঞ্জিনিয়ার নওশের আলী, সহসভাপতি আনোয়ার আলম কামাল, যুগ্ন সম্পাদক জিয়াউল আহসান চৌধুরী, দপ্তর সম্পাদক খালেদ শামীম, মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক মুশফাকুর রহমান আকন্দ, মহিলা বিষয়ক সম্পাদক হাসমত আরা জুই, নির্বাহী সদস্য ড. জোহা, আব্দুর রহিম, শরিফুল ইসলাম, যুব সম্পাদক সাদ্দাম হোসেন।

এছাড়াও কানাডা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মোর্শেদ আহম্মেদ মুক্তা, দপ্তর সম্পাদক শেখ জসিম উদ্দিন, স্বেচ্ছাসেবক লীগের আহবায়ক সুকোমল রায়, সদস্য তাজুল ইসলাম, বাংলাদেশ ছাত্রলীগ, কানাডা শাখার সভাপতি ওবায়দুর রহমান, সদস্য ও বাংলাদেশ ছাত্রলীগ, ঢাকা মহানগর উত্তরের সাবেক সহ-সভাপতি তাওহীদ খান আশিক, মোঃ সাকিব, তৌহিদুর রহমান দুর্জয়, ফাহিম হোসেন, ইশতিয়াক আহমেদ, ইরফান খান, মো শাফকাত মির্জা, পিয়াস রয়, সোহাগ হোসেন, শেখ তামিম, জিহাদ ও ফাহাদসহ আরো অনেকে।

দৈনিক জামালপুর
দৈনিক জামালপুর