• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

দৈনিক জামালপুর

কঠোর বিধিনিষেধ বাস্তবায়নে কঠোর অবস্থানে বকশীগঞ্জ উপজেলা প্রশাসন

দৈনিক জামালপুর

প্রকাশিত: ২৫ জুলাই ২০২১  

প্রাণঘাতি ভাইরাস করোনা প্রতিরোধে বাংলাদেশ সরকার ঘোষিত কঠোর লকডাউন বাস্তবায়নে জামালপুরের বকশীগঞ্জ উপজেলা প্রশাসন, বকশীগঞ্জ থানা পুলিশ, বিজিবি ও বকশীগঞ্জ হাইওয়ে থানা পুলিশের সদস্যরা নিরলসভাবে উপজেলার বিভিন্ন এলাকায় লকডাউন কার্যকরে অভিযান অব্যাহত রেখেছে।

 

আজ রোববার কঠোর লকডাউনের ৩য় দিনেও মানুষের স্বাস্থ্য সুরক্ষায় ও সরকারি ঘোষণা অনুযায়ী জনসাধারণকে লকডাউন মানাতে উপজেলার বিভিন্ন পয়েন্টে অভিযান পরিচালনা করা হয়। এ অভিযানে নেতৃত্বদেন উপজেলা নির্বাহি কর্মকর্তা মুন মুন জাহান লিজা। এ সময় স্বাস্থ্যবিধি মানাসহ বিভিন্ন বিষয়ে দিকনির্দেশনা দেয়া হয়।

 

লকডাউনের ১ম দিনে নিষেধাজ্ঞা অমান্য করে ঘর থেকে বের হওয়া, অকারণে শহরে ঘোরাঘুরি করা, মাস্ক ব্যবহার না করায় ২০ জনকে মামলায় ১১ হাজার ৬০০ টাকা জরিমানা করা হয়েছিল

 

লকডাউনের ২য় দিনে নিষেধাজ্ঞা অমান্য করে ঘর থেকে বের হওয়া, অকারণে শহরে ঘোরাঘুরি করা, মাস্ক ব্যবহার না করায় ১৫ জনকে নয় হাজার ২০০ টাকা জরিমানা করা হয়। 

 

এছাড়াও লকডাউনের ৩য় দিন আজ রোববার শহরের বিভিন্ন পয়েন্টে ৯ জনকে পাঁচ হাজার সাত শত টাকা জরিমানা করা হয়। 

 

২৩ জুলাই থেকে শুরু হওয়া সরকার ঘোষিত কঠোর লকডাউন চলাকালে কঠোর বিধিনিষেধ অমান্য করায় আজ পর্যন্ত ৪৪ জনকে ২৬ হাজার ৫ শত টাকা জরিমানা করা হয়। 

 

এ ব্যাপারে বকশীগঞ্জের ইউএনও মুন মুন জাহান লিজা বলেন, বিশ্বব্যাপী মহামারী করোনাভাইরাসের বিস্তার বেড়েই চলেছে। তাই আমরা সরকারি আইন জনগণকে মানাতে ও জনসচেতনতা বৃদ্ধির করণে এ অভিযান পরিচালনা করছি। 

 

উল্লেখ্য, গত ২৪ জুলাই শনিবার রাত ৯ টায় বকশীগঞ্জ উপজেলা কঠোর লকডাউন বাস্তবায়নে স্থানীয়, জনপ্রতিনিধি, গণমাধ্যমকর্মী ও প্রশাসনের কর্মকর্তাদের সাথে মতিবিনিময় করেছেন উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মুন মুন জাহান লিজা।  

দৈনিক জামালপুর
দৈনিক জামালপুর