• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

দৈনিক জামালপুর

জেসিসিকে পরাজিত করে ফাইনালে উঠা সিদ্দিকী স্টার্সের ম্যাচ ফি বাতিল

দৈনিক জামালপুর

প্রকাশিত: ৭ জুন ২০২৩  

জামালপুর ডিএসএ কাপ প্রথম বিভাগ ক্রিকেট লিগের প্রথম সেমিফাইনালে জামালপুর ক্রিকেট ক্লাবকে (জেসিসি) ৭ উইকেটে পরাজিত করে ফাইনাল ম্যাচে লড়ার যোগ্যতা নিশ্চিত করেছে সিদ্দিকী স্টার্স ক্রিকেট ক্লাব। ৬ জুন বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট আব্দুল হাকিম স্টেডিয়ামে এই ম্যাচটি অনুষ্ঠিত হয়। এই ম্যাচে অধিনায়ক নূরে আলম জিকুর অশোভন আচরণের কারণে বিজয়ী সিদ্দিকী স্টার্সের ম্যাচ ফি বাতিল করেছে ডিএসএ ক্রিকেট উপকমিটি।

জামালপুর ডিএসএ ক্রিকেট উপকমিটি সূত্র জানায়, প্রথম সেমিফাইনালে টসে জিতে প্রথম ইনিংসে ব্যাটিংয়ে নামে অধিনায়ক দীপের জেসিসি দল। প্রতিপক্ষ সিদ্দিকী স্টার্সের বোলারদের দাপটে রানের খাতা খুলতে পারেনি জেসিসির ব্যাটাররা। তারা নির্ধারিত ৪০ ওভারের মধ্যে ৩০ ওভারে সবগুলো উইকেট হারিয়ে সংগ্রহ করে ১১৭ রান। তাদের ব্যাটার দীপ ৩৯ বলে সর্বোচ্চ ২৭ রান করেন। প্রতিপক্ষ সিদ্দিকী স্টার্সের বোলার মাহফুজ সর্বোচ্চ চারটি উইকেট শিকার করেন।

জবাবে দ্বিতীয় ইনিংসে জয়ের জন্য ১১৮ রানের লক্ষ্য নিয়ে ব্যাটিংয়ে নামে অধিনায়ক নূরে আলম জিকুর সিদ্দিকী স্টার্স দল। তারা ২৪.২ ওভারে সাত উইকেট হাতে রেখেই ম্যাচ জিতে লিগের ফাইনাল ম্যাচে লড়ার যোগ্যতা অর্জন করে। তারা সংগ্রহ করে ১২০ রান। তাদের ব্যাটার মুলার ও রকিবুল হাসান সর্বোচ্চ ৩৪ করে রান করেন। প্রতিপক্ষ জেসিসির বোলার সোহাগ, নব ও অপূর্ব একটি করে উইকেট শিকার করেন।

ম্যাচসেরা হয়েছেন বিজয়ী সিদ্দিকী স্টার্সের অলরাউন্ডার মাহফুজ। ম্যাচে আম্পায়ারের দায়িত্ব পালন করেন মো. মোস্তাফিজুর রহমান টুকু, শাহাদাতুজ্জমান পিয়াল ও মো. কাউয়ুম। অত্যধিক তাপদাহের কারণে আম্পায়ার পিয়াল অসুস্থ হয়ে পড়লে তার স্থলে দায়িত্ব পালন করেন মো. কাইয়ুম। ম্যাচ শেষে জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মির্জা জিল্লুর রহমান শিপন অলরাউন্ডার মাহফুজের হাতে ম্যাচসেরার পুরস্কার তুলে দেন। এ সময় জেলা আম্পায়ার্স অ্যাসোসিয়েশনের সভাপতি অধ্যাপক মো. মাহবুবুর রহমান রবিন ও সাধারণ সম্পাদক মো. কাইয়ুমসহ ডিএসএর অন্যান্য সদস্য ক্রিকেট উপ-কমিটির সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

সংক্ষিপ্ত স্কোর:
জেসিসি : ৩০ ওভারে ১১৭/১০, ( মেহেদী ২, অপূর্ব ৭, ইমন ১৬, মিঠু ২, দীপ ২৭, নব ৭, রানা ৬, সজিব ২২, মারুফ ০, আকাশ ৩ ও সোহাগ ০; রবিন ২-০-১২-০, মিহাল ২-০-৭-১, আনন্দ ৩-০-১৭-১, মাহফুজ ৫-২-১৬-৪, জিকু ২-০-৮-১, মুলার ৬-১-১৮-২, লিখন ৪-০-১২-১)।

সিদ্দিকী : ২৪.২ ওভারে ১২০/৩, (রাজিব ৯, জিকু ১১, মুলার ৩৪, রকিবুল হাসান নয়ন (অপরাজিত) ৩৪ ও মাহফুজ (অপরাজিত) ৩৪; মারুফ ৪-০-১৫-০, সোহাগ ৪.২-১-১৯-১, নব ৩-০-১৯-১, অপূর্ব ৪-০-২৪-১, আকাশ ৪-০-১৯-০, রানা ৪-০-২৪-০)।

ফল : সিদ্দিকী স্টার্স ৭ উইকেটে জয়ী।

ম্যাচসেরা : বিজয়ী দলের মাহফুজ।

দ্বিতীয় সেমিফাইনাল : তারিখ : ৮ জুন, ২০২৩। জুন-২৬ ক্রিকেট ক্লাব বনাম মেরিলিবোন ক্রিকেট ক্লাব।

এদিকে ডিএসএ সূত্রে জানা গেছে, প্রথম সেমিফাইনাল ম্যাচে বিজয়ী সিদ্দিকী স্টার্সের অধিনায়ক নূরে আলম জিকুর বিরুদ্ধে মাঠের দর্শককের সাথে অশোভন আচরণের অভিযোগ উঠেছে। অভিযোগ পাওয়ার পর সিদ্দিকী স্টার্সের আজকের ম্যাচ ফি বাতিলসহ জিকুকে সতর্ক করেছেন ডিএসএ ক্রিকেট উপকমিটির আহ্বায়ক ও ডিএসএ সহ-সভাপতি মোহাম্মদ ছানোয়ার হোসেন।

দৈনিক জামালপুর
দৈনিক জামালপুর