• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

দৈনিক জামালপুর

জুন-২৬ ক্লাবকে পরাজিত করে ফাইনালে উঠেছে মেরিলিবোন

দৈনিক জামালপুর

প্রকাশিত: ৯ জুন ২০২৩  

জামালপুর ডিএসএ কাপ প্রথম বিভাগ ক্রিকেট লিগের দ্বিতীয় সেমিফাইনালে জুন-২৬ ক্রিকেট ক্লাবকে ৪ উইকেটে পরাজিত করে ফাইনাল ম্যাচে লড়ার যোগ্যতা নিশ্চিত করেছে মেরিলিবোন ক্রিকেট ক্লাব। ৮ জুন বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট আব্দুল হাকিম স্টেডিয়ামে এই ম্যাচটি অনুষ্ঠিত হয়।

জামালপুর ডিএসএ ক্রিকেট উপকমিটি সূত্র জানায়, দ্বিতীয় সেমিফাইনাল ম্যাচের টসে জিতে প্রথম ইনিংসে ব্যাটিংয়ে নামে অধিনায়ক জুবায়দুলের জুন-২৬ ক্লাব। তারা নির্ধারিত ৪০ ওভারের মধ্যে ২৬.৩ ওভারে সবগুলো উইকেট হারিয়ে সংগ্রহ করে ৭৫ রান। তাদের ব্যাটার আবির ২৮ বলে সর্বোচ্চ ২৩ রান করেন। প্রতিপক্ষ মেরিলিবোন ক্রিকেট ক্লাবের বোলার আফসান ও জনি সর্বোচ্চ তিনটি করে উইকেট শিকার করেন।

জবাবে দ্বিতীয় ইনিংসে জয়ের জন্য ৭৬ রানের লক্ষ্য নিয়ে ব্যাটিংয়ে নামে অধিনায়ক মোমিনের মেরিলিবোন ক্রিকেট ক্লাব দল। তারা ১৮.৪ ওভারে ৪ উইকেট হাতে রেখেই ম্যাচ জিতে ফাইনাল ম্যাচে লড়ার যোগ্যতা অর্জন করে। তারা সংগ্রহ করে ৭৬ রান। তাদের ব্যাটার আবিদ ২৫ বলে সর্বোচ্চ ২৭ রান করেন। প্রতিপক্ষ জুন-২৬ ক্লাবের বোলার নূরুল ও শাকিল দুটি করে উইকেট শিকার করেন।

ম্যাচসেরা হয়েছেন বিজয়ী মেরিলিবোন ক্রিকেট ক্লাবের বোলার জনি। ম্যাচে আম্পায়ারের দায়িত্ব পালন করেন মো. মোস্তাফিজুর রহমান টুকু ও সোহেল আহম্মেদ।

ম্যাচ শেষে ম্যাচসেরা জনির হাতে পুরস্কার তুলে দেন জেলা আম্পায়ার্স অ্যাসোসিয়েশনের সভাপতি অধ্যাপক মো. মাহবুবুর রহমান রবিন ও সাধারণ সম্পাদক মো. কাইয়ুম, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি নিহাদুল আলম ও ডিএসএ ক্রিকেট উপকমিটির সদস্য সাব্বির হোসাইন শ্যামল।

সংক্ষিপ্ত স্কোর:
জুন-২৬ : ২৬.৩ ওভারে ৭৫/১০, (আশিক ২, সায়েম ৩, পাপ্পু ২০, জুবায়দুল ৪, নূরুল ০, জামান ৯, শাকিল ২, আবির ২৩, আলী ০, রাকিব ০ , শোভন (অপরাজিত) ০; অনিল ৪-০-০৯-১, জনি ৭.৩-৩-২০-৩, স্বপন ৮-০-১৬-২, মেহেদি ২-০-০৬-১, আফসান ৫-১-২৪-৩ )।

মেরিলিবোন : ১৮.৪ ওভারে ৭৬/৬, (আবিদ ২৭, আফসান ০, জনি ৪, মশিউর ১, মমিন ৯, শাহেদ ৬, রাফি (অপরাজিত) ১৪, মেহেদি (অপরাজিত) ০; আবির ২-০-২২-০, নূরুল ৬-৪-৪-২, শোভন ৪-০-২১-১, শাকিল ৬-০-২৩-২, জামান ১-০-২-১)।

ফল : মেরিলিবোন ক্রিকেট ক্লাব ৪ উইকেটে জয়ী।

ম্যাচসেরা : বিজয়ী দলের জনি।

ফাইনাল ম্যাচ : তারিখ : ১০ জুন, ২০২৩। মেরিলিবোন ক্রিকেট ক্লাব বনাম সিদ্দিকী স্টার্স ক্লাব।

দৈনিক জামালপুর
দৈনিক জামালপুর