• মঙ্গলবার ৩০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৭ ১৪৩১

  • || ২০ শাওয়াল ১৪৪৫

দৈনিক জামালপুর

সাঈদ খোকনের মনোনয়ন বৈধ ঘোষণা

দৈনিক জামালপুর

প্রকাশিত: ৪ ডিসেম্বর ২০২৩  

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঢাকা-৬ আসনে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত নৌকার প্রতীকের প্রার্থী মোহাম্মদ সাঈদ খোকনের মনোনয়ন বৈধ ঘোষণা করেছেন ঢাকা বিভাগীয় কমিশনার ও রিটার্নিং অফিসার মো. সাবিরুল আলম। 

সোমবার (৪ ডিসেম্বর ২০২৩) সকাল সাড়ে ১০টায় সেগুনবাগিচায় ঢাকা বিভাগীয় কমিশনার ও রিটার্নিং অফিসারের কার্যালয়ে মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে এই বৈধতা ঘোষণা করেন তিনি।

মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ের সময় বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সদস্য ও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের সাবেক মেয়র মোহাম্মদ সাঈদ খোকন উপস্থিত ছিলেন। তাঁর মনোনয়ন বৈধ ঘোষণা করায় রিটার্নিং অফিসারকে ধন্যবাদ জানান মোহাম্মদ সাঈদ খোকন।

ঢাকা-৬ আসনে মনোনয়ন বৈধ ঘোষণার পর মোহাম্মদ সাঈদ খোকনের প্রতিক্রিয়া জানতে চান গণমাধ্যম কর্মীরা। এ সময় মোহাম্মদ সাঈদ খোকন বলেন, 'আমাদের নেত্রী সব সময় বলে থাকেন যে, আমরা সব সময়ই প্রতিশ্রুতিবদ্ধ একটি অবাধ সুষ্ঠু গ্রহণযোগ্য নির্বাচন জাতিকে উপহার দিতে চাই। দেশের সব আসনে একাধিক প্রার্থীতার মধ্য দিয়ে আমরা একটি অংশগ্রহণমূলক অবাধ সুষ্ঠু নির্বাচনের দিকে যাচ্ছি। মাননীয় প্রধানমন্ত্রী জাতির কাছে যে প্রতিশ্রুতি দিয়েছেন সেটা পূরণের লক্ষ্যে আমরা কাজ করে যাচ্ছি। আমরা খুবই খুশি আমরা একটি উৎসবমুখর নির্বাচন জাতির কাছে উপহার দিতে যাচ্ছি, ইনশাআল্লাহ।'

ভোট কী প্রতিদ্বন্দ্বিতা পূর্ণ হতে যাচ্ছে নাকি প্রতিপক্ষ বড়ই ক্ষমতা হীন; সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে মোহাম্মদ সাঈদ খোকন বলেন, 'এটা সম্পূর্ণ নির্ভর করবে তাদের ওপর। লাঙ্গলের জোয়াল কাঁদে নিলে কতটা ভারি লাগে, কতটা হালকা লাগে সেটা যে জোয়াল টানবে সে-ই বুঝবে। আমরা তো নৌকার মাঝি উজানের নাও বেয়ে অভ্যস্ত। ইনশাল্লাহ, আমরা জয়ের ব্যাপারে আশাবাদী। মহান আল্লাহর অশেষ মেহেরবানীতে বিজয় ব্যাপারে আমরা শতভাগ আশাবাদী।

দেশের নির্বাচনের দিকে সারা বিশ্ব তাকিয়ে আছে। ৭ জানুয়ারির ভোট প্রশ্নবিদ্ধ হবে নাকি প্রশ্নহীন হবে? সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে মোহাম্মদ সাঈদ খোকন বলেন, 'আমরা সব সময় বলে আসছি একটি অংশগ্রহণমূলক অবাধ সুষ্ঠু ও গ্রহণযোগ্য এং নিরপেক্ষ নির্বাচন এই জাতিকে উপহার দিতে মাননীয় প্রধানমন্ত্রী প্রতিশ্রুতিবদ্ধ। সেই প্রতিশ্রুতি পূরণের মধ্য দিয়েই সারা বিশ্বের সর্বস্তরের কাছে এই নির্বাচন গ্রহণযোগ্যতা পাবে ইনশাআল্লাহ।'

শরীকদের সাথে ঢাকা-৬ আসন কম্প্রোমাইজ সেন্সের দিকে যাবে কিনা সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে মোহাম্মদ সাইদ খোকন বলেন, 'আমি আশা করি এই ধরনের কিছু হবে না। ইনশাআল্লাহ ঢাকা-৬ আসনে আমি নৌকা মার্কা নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করব। সেই লক্ষ্যে নগরবাসী এবং দেশবাসীর কাছে আমি দোয়া কামনা করছি।

সাংবাদিকদের আরেক প্রশ্নের জবাবে ঢাকা দক্ষিণের সাবেক মেয়র বলেন, 'আল্লাহর অশেষ রহমতে আমার প্রয়াত বাবা মোহাম্মদ হানিফ তাঁর নিজের জীবন দিয়ে নেত্রীকে রক্ষা করেছিলেন। যা স্মৃতির পাতায় স্বরণীয় হয়ে রয়েছে। আমি তাঁর সন্তান। আমার নেত্রীর যেকোনো সিদ্ধান্ত আমি মাথা পেতে নিতে প্রস্তত।

সাঈদ খোকন অবিভক্ত ঢাকা মহানগর আওয়ামী লীগের সভাপতি ও ঢাকা সিটি করপোরেশনের প্রয়াত মেয়র মোহাম্মদ হানিফের সন্তান। ২০০৪ সালে অবিভক্ত ঢাকা মহানগর আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক এবং ২০১৬ সালে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাবেক কার্যনির্বাহী সদস্য-১ ছিলেন মোহাম্মদ সাঈদ খোকন। এছাড়া ১৯৮৭ সালে অবিভক্ত ঢাকা মহানগর আওয়ামী লীগের ৩৩ নম্বর ওয়ার্ডের সাবেক আইন বিষয়ক সম্পাদকের দায়িত্ব পালন করেছেন তিনি।

দৈনিক জামালপুর
দৈনিক জামালপুর