• মঙ্গলবার   ২৭ সেপ্টেম্বর ২০২২ ||

  • আশ্বিন ১২ ১৪২৯

  • || ২৯ সফর ১৪৪৪

দৈনিক জামালপুর
সর্বশেষ:
নৌকা ডুবি দূর্ঘটনায় নিহতদের পরিবারের পাশে ধর্ম প্রতিমন্ত্রী নন্দীগ্রাম থানার ইন্সপেক্টর তদন্ত আশরাফুল সারিয়াকান্দি বদলি তিন সপ্তাহে এলো ১২৬ কোটি ৫৪ লাখ ডলার রেমিট্যান্স দুর্গাপূজায় নিশ্ছিদ্র নিরাপত্তা নিশ্চিতের নির্দেশ আইজিপির ইভিএম নিয়ে ‘ভ্রান্ত’ ধারণা দূর করতে ব্যাপক প্রচারণা চালাবে ইসি প্রধানমন্ত্রীকে নিয়ে তথ্যচিত্র ‘শেখ হাসিনা: আ ট্রু লেজেন্ড’ আসছে ৯ অক্টোবর পবিত্র ঈদে মিলাদুন্নবী জামালপুরে আটটি পরিবারের চলাচলের রাস্তায় ঘর তুলল প্রতিবেশী উল্লাপাড়ার কুমার বিল থেকে কৃষকের ভাসমান লাশ উদ্ধার আর্মি এভিয়েশন গ্রুপে যুক্ত হলো কাসা-সি ২৯৫ ডব্লিউ সামরিক বিমান

মাদারগঞ্জে ২৭৫ বস্তা সারসহ বিপুল পরিমাণ অবৈধ কীটনাশক জব্দ

দৈনিক জামালপুর

প্রকাশিত: ৯ সেপ্টেম্বর ২০২২  

জামালপুরের মাদারগঞ্জ উপজেলায় ৯ সেপ্টেম্বর ভোররাতে পাচারের উদ্দেশ্যে অবৈধভাবে মজুদ করা ২৭৫ বস্তা রাসায়নিক সার ও বিপুল পরিমাণ কীটনাশক জব্দ করেছে মাদারগঞ্জ উপজেলা সার মনিটরিং কমিটি।

মাদারগঞ্জ উপজেলা কৃষি কর্মকর্তা মো. শাহাদুল ইসলাম জানান, ৯ সেপ্টেম্বর ভোররাতে গোপন সংবাদের ভিত্তিতে মাদারগঞ্জ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহবুবুল হকের নেতৃত্বে এই অভিযানে চরপাকেরদহ ইউনিয়নের গোলারমোড় এলাকার সুলাইমান হোসেনের দোকান থেকে সার ও কীটনাশক জব্দ করা হয়। অভিযানের খবর পেয়ে সারের মজুদদার সোলাইমান হোসন পালিয়ে যান।

জব্দ করা সারের মধ্যে ১২৫ বস্তা ইউরিয়া, ১২৬ বস্তা ডিএপি, ১২ বস্তা এমওপি ও ১২ বস্তা টিএসপি সারসহ বিপুল পরিমাণ অবৈধ কীটনাশক রয়েছে।

মাদারগঞ্জ মডেল থানার ওসি মাহবুবুল হক ও মাদারগঞ্জ উপজেলা কৃষি কর্মকর্তা শাহাদুল ইসলাম জানান, অভিযুক্ত সোলাইমান হোসেন মাদারগঞ্জ উপজেলার চরপাকেরদহ গ্রামের মৃত মতিউর রহমানের ছেলে। তিনি বিভিন্ন জায়গা থেকে সার মজুদ করে রাতের আঁধারে বগুড়ার সারিয়াকান্দিতে বেশি দাম দিয়ে সার বিক্রির জন্য পাচার করতো। অভিযুক্ত সোলাইমান হোসেনের নামে মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

দৈনিক জামালপুর
দৈনিক জামালপুর