• শনিবার   ২১ মে ২০২২ ||

  • জ্যৈষ্ঠ ৬ ১৪২৯

  • || ১৮ শাওয়াল ১৪৪৩

দৈনিক জামালপুর

ক্রিকেটের সাফল্যে উল্লসিত প্রধানমন্ত্রী চান ফুটবলের উন্নয়ন

দৈনিক জামালপুর

প্রকাশিত: ২৯ মার্চ ২০২২  

সাউথ আফ্রিকার মাটিতে ওয়ানডে সিরিজ জয়ে উল্লসিত প্রধানমন্ত্রী কামনা করেছেন ফুটবলেও একই রকম উন্নতি করবে বাংলাদেশ।

সোমবার মন্ত্রিসভার বৈঠকে অন্যান্য নানা বিষয়ের পাশাপাশি বাংলাদেশ ক্রিকেট দল, আর্চারি ও হকি দলের সাম্প্রতিক সাফল্য নিয়েও আলোচনা হয়। এ সময় প্রধানমন্ত্রী ফুটবল নিয়েও কথা বলেন।

বৈঠক শেষে বিকেলে সচিবালয়ে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম বলেন, ‘আজকে খেলাধুলা নিয়ে আলোচনা হয়েছে। প্রধানমন্ত্রী এপ্রিসিয়েট করেছেন সাউথ আফ্রিকাতে যে সিরিজ জিতল, এটা তো একটা গ্রেট এচিভমেন্ট।

‘এর পাশাপাশি, ব্যাংককেও আমাদের আর্চারি টিম তিনটি স্বর্ণ পেয়েছে, সেটাকেও এপ্রিসিয়েট করেছেন। তারপর হকি টিমও চ্যাম্পিয়ন হলো। তিনি ফুটবলকে আরেকটু ডেভেলপ করার পরামর্শ দিলেন।’

ওয়ানডে ক্রিকেটে দারুণ ধারাবাহিক বাংলাদেশ জানুয়ারিতে দেশের বাইরে টেস্ট জয় করে। নিউজিল্যান্ডের মাটিতে প্রথমবার সাদা পোশাকে সাফল্য পায় মুমিনুল বাহিনী। এরপর মার্চে সাউথ আফ্রিকাকে ওয়ানডে সিরিজে নাস্তানাবুদ করে টাইগাররা।

ক্রিকেট দলের মতো ধারাবাহিকতা দেখিয়েছেন বাংলাদেশের আর্চাররাও। মার্চে থাইল্যান্ডে অনুষ্ঠিত এশিয়া কাপ বিশ্ব র‌্যাঙ্কিং আর্চারি চ্যাম্পিয়নশিপে ৩টি স্বর্ণ জেতে বাংলাদেশ। রিকার্ভ নারী একক, টিম ও মিক্সিড ইভেন্টে স্বর্ণ আসে বাংলাদেশের পক্ষে।

আরেক জনপ্রিয় খেলা হকিতেও সাম্প্রতিক সাফল্যের স্বাদ পেয়েছে বাংলাদেশ। চলতি মাসে এএইচএফ হকির ফাইনালে ওমানকে হারিয়ে চ্যাম্পিয়ন হয় সারোয়ার-আশরাফুল-জিমিদের দল।

তবে, সাফল্য ধরে রাখতে পারেনি ফুটবল। বিশেষ করে সাফ ফুটবল ও শ্রীলঙ্কায় চার জাতি ফুটবলে জাতীয় দলের ব্যর্থতা পুড়িয়েছে ফুটবল ভক্তদের।

অক্টোবরে নেপালের কাছে হেরে সাফের গ্রুপ পর্ব থেকে বিদায় নেয় বাংলাদেশ। পরের মাসে শ্রীলঙ্কায় চারজাতি টুর্নামেন্টে মালদ্বীপকে ১৮ বছর পর হারালেও শিরোপা জেতা হয়নি জামাল-তপুদের। ফলে শিরোপা শূন্যই থেকে গেছে ফুটবল দলের শোকেস।

দৈনিক জামালপুর
দৈনিক জামালপুর