• সোমবার   ৩০ জানুয়ারি ২০২৩ ||

  • মাঘ ১৭ ১৪২৯

  • || ০৭ রজব ১৪৪৪

দৈনিক জামালপুর

কোন পোশাকের সঙ্গে কেমন ব্যাগ

দৈনিক জামালপুর

প্রকাশিত: ২৫ জানুয়ারি ২০২৩  

সাজসজ্জার অন্যতম উপাদান হচ্ছে ব্যাগ। কলেজ-অফিস কিংবা কোন পার্টি যেখানেই যান না কেন, বাঙালি পোশাক হোক, বা অন্য কোনো ধরনের পোশাকের সঙ্গে মানানসই ব্যাগ না থাকলে ঠিক জমে না। ডিজাইনার পোশাক, ট্রেন্ডিং গয়নার সঙ্গে একটা ঠিকঠাক ব্যাগ না থাকলে সাজটাই যেন সম্পূর্ণ হয় না। 
যারা ব্যাগ ভালবাসেন তাদের জন্য আজ রইল নানা রকম ব্যাগের খোজ। চামড়ার বাইরে আরো নানা উপকরণের ব্যাগ এখন ফ্যাশনদুরস্ত হওয়ার প্রথম তালিকায়। এই নতুন ধরনের ব্যাগ নিয়ে আপনি সাধ্যের মধ্যে সাধপূরণ করতে পারেন।

ইক্কত ব্যাগ
ইক্কত ব্যাগ এখন বেশ ট্রেন্ডিং। ট্র্যাডিশনাল পোশাকের সঙ্গে যেমন মানিয়ে যায়, তেমনি  ওয়েস্টার্ন পোশাকের সঙ্গেও বেশ মানানসই এই ধরনের ব্যাগ। এই মেটিরিয়ালে নানা আকার, মাপ এবং রঙের ব্যাগ পাওয়া যায়। এই ব্যাগ ব্যবহারের সবচেয়ে বড় সুবিধা হচ্ছে এই ব্যাগ ধুয়ে নেয়া যায়। কিছুদিন ব্যবহারের পর যদি ময়লা হয়ে যায় খুব সহজেই বাড়িতে ধুয়ে নিতে পারবেন।

সিন্থেটিক লেদার ব্যাগ
আসল চামড়ার ব্যাগ যেমন ব্যয় বহুল। তেমনই এটি সংরক্ষণ করতের বেশ ঝক্কি পোহাতে হয়। কিন্তু অনেকেই চামড়ার ব্যাগ পছন্দ করেন। কিন্তু সাধ থাকলেও তা সাধ্যের বাইরে হয়। সেক্ষেত্রে চামড়ার বদলে বেছে নিন সিন্থেটিক লেদারের ব্যাগ। এ গুলো আসল চামড়ার ব্যাগের থেকে দামেও অনেক কম। আর খুব বেশি যত্নও নিতে হয় না। ময়লা হলে একটি নরম ভিজে কাপড় দিয়ে মুছে নিন ভালো করে। তারপর শুকিয়ে নিলেই আপনার ব্যাগ আবার নতুনের মতো হয়ে যাবে।

সিকুইন ক্লাচ
যেকোনো ধরণের পার্টি ওয়্যারের সঙ্গে এই ধরনের ব্যাগ খুব ভালো মানায়। এই ধরনের ব্যাগ একটু জমকালো হয়। সিকুয়েন্সের একটা ব্যাগ হাতে থাকলে ভিড়ের মধ্যেও আপনার সাজ হয়ে উঠতে পারে নজরকাড়া। এই ধরনের ব্যাগেরও যত্নআত্তির খুব একটা ঝক্কি নেই। মাঝে মাঝে শুকনা নরম কাপড় দিয়ে মুছে এর মধ্যে জমে থাকা ধুলোবালি ঝেড়ে ফেলুন।


বিডস
বিডস দিয়ে তৈরি ব্যাগ দেখতেও যেমন সুন্দর হয়, সঙ্গে নিলে আপনার ফ্যাশনেও আলাদা মাত্রা যোগ হয়। তবে এই ধরনের ব্যাগে খুব ভারি জিনিস নেয়া যায় না। টুকটাক হাল্কা প্রয়োজনীয় জিনিস আপনি এতে রাখতে পারেন।

স্বচ্ছতার পরশ
এই ব্যাগ এখন ফ্যাশনে ইন। মূলত এই ব্যাগ পলিথিন দিয়ে তৈরি হয়। ফলে পরিষ্কার করতেও খুব সমস্যা হয় না। এই ধরনের ব্যাগ আপনার সাজে একটু হাল্কা এবং রঙিন লুক এনে দেয়। ওয়েস্টার্ন পোশাকের সঙ্গে বেশ মানানসই এই ব্যাগ।

দৈনিক জামালপুর
দৈনিক জামালপুর